• ঢাকা বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১
logo

ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে যত দিনের ছুটি পেলেন সাকিব-মোস্তাফিজরা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ৩০ জুন ২০২৪, ১৮:১৬
সাকিব-মোস্তাফিজ
ছবি- বিসিবি

ক্রিকেটারদের ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার সুযোগ করে দিতে আফগানিস্তান সিরিজ বাতিল করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জুলাইয়ে ৩টি বিদেশি ফ্র্যাঞ্চাইজি লিগে অংশ নেওয়ার জন্য বিসিবি থেকে সাত ক্রিকেটার এনওসি (অনাপত্তিপত্র) পেয়েছেন।

জানা গেছে, আগামী ৯ আগস্ট পর্যন্ত এনওসি (অনাপত্তিপত্র) পেয়েছেন সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমানসহ সাত ক্রিকেটার। এরপরই পাকিস্তানের বিপক্ষে দুটি টেস্ট ম্যাচ খেলার জন্য বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে যোগ দেবেন ক্রিকেটাররা।

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস গণমাধ্যমকে জানান, অনেকে গ্লোবাল (কানাডা) টি-টোয়েন্টি খেলবে। গ্লোবাল টি-টোয়েন্টি এবং শ্রীলঙ্কার ফ্র্যাঞ্চাইজি লিগে (এলপিএল) খেলবে চারজন। এনওসি পাওয়া ক্রিকেটারদের ১০ আগস্টের আগে রিপোর্ট করতে বলা হয়েছে।

আগামীকাল থেকে শুরু হতে যাওয়া লঙ্কান প্রিমিয়ার লিগে অংশ নিতে ইতোমধ্যে দেশ ছেড়েছেন মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ এবং তাওহীদ হৃদয়।

আর ৬ জুলাইতে মাঠে গড়াবে আমেরিকান মেজর লিগ ক্রিকেট (এমএলসি)। যেখানে লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্সের হয়ে খেলবেন সাকিব আল হাসান।

এরপর বিশ্বসেরা এই অলরাউন্ডার অংশ নিবেন কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে। সেখানে বাংলা টাইগার্সের হয়ে খেলবেন সাকিব আল হাসান এবং তার সঙ্গে থাকবেন ছোট ভাই শরিফুল ইসলাম।

এ ছাড়াও একই টুর্নামেন্টে রিশাদ হোসেন টরোন্টো ন্যাশনালস এবং মন্ট্রিয়েল টাইগার্সের হয়ে খেলবেন মোহাম্মদ সাইফউদ্দিন।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রতারণার জন্য সাইবার অপরাধীদের কাছে প্রিয় হয়ে উঠছে টেলিগ্রাম
সাকিব-মাহমুদউল্লাহর অবসর নিয়ে যা বললেন পাপন
আনার হত্যা: এবার দায় স্বীকার করলেন মোস্তাফিজুর
তাসকিনের ঘুমকাণ্ডে যা বললেন সাকিব