• ঢাকা শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১
logo

স্ক্র্যাঞ্জের গোলে প্রথমার্ধে ইংল্যান্ডকে হতাশ করল স্লোভাকিয়া

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ৩০ জুন ২০২৪, ২৩:০৮
ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ
ছবি-এএফপি

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শেষ ষোলোর লড়াইয়ে প্রতিপক্ষ হিসেবে দুর্বল স্লোভাকিয়া পেয়েছিল ইংল্যান্ড। পরিসংখ্যান এবং শক্তিমত্তা সবদিক থেকেই এগিয়ে বেলিংহামরা। কিন্তু মাঠে চমক দেখিতে পারেনি তারা। বিপরীতে ইংলিশদের বিপক্ষে দুর্দান্ত ফুটবল খেলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে স্লোভাকিয়া।

রোববার (৩০ জুন) জামার্নির ভেলটিন্স অ্যারেনায় শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে স্লোভাকিয়ার ফুটবলাররা। তাদের আক্রমণ সামলাতে গিয়ে ম্যাচের ৩ মিনিটে হলুদ কার্ড দেখেন মার্ক গুয়েহি।

এর ৪ মিনিট পর ইংল্যান্ডের হয়ে দ্বিতীয় হলুদ কার্ড পান কোব্বি মানু। পাল্ট আক্রমণের চেষ্টা করে ইংল্যান্ডও। সাকাকে ফাউল করায় সতর্ক কার্ড পান স্লোভাকিয়ার মিডফিল্ডার কুকা। এদিন ইংল্যান্ডকে চমকে দিতে সময় নেয়নি স্লোভাকিয়া।

ম্যাচের ২৫ তম মিনিটেই এগিয়ে যায় তারা। স্ট্রেলসের বাড়ানো বল থেকে ইংল্যান্ড গোলরক্ষককে ফাঁকি দিয়ে দলকে এগিয়ে নেন স্ট্রাইকার ইভান স্ক্র্যাঞ্জ। এরপর গোল পরিশোধ করতে মরিয়া ওঠে ইংল্যান্ড।

তবে স্লোভাকিয়া রক্ষণভাগকে ফাঁকি দিতে পারেনি বেলিংহাম সাকারা। বারবার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি তারা। শেষ পর্যন্ত ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্লোভাকিয়া।


মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কোয়ার্টার ফাইনালের আগে নিষেধাজ্ঞা পেলেন বেলিংহ্যাম
ইউরোর হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা
শেষ আটে নেদারল্যান্ডস
বেলজিয়ামকে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে ফ্রান্স