• ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১
logo

গম্ভীরের কোচ হওয়া নিয়ে যা জানালেন বিসিসিআই সভাপতি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ জুলাই ২০২৪, ১৪:১০
বিসিসিআই
ছবি- সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের মধ্য দিয়ে শেষ হয়েছে ভারতের রাহুল দ্রাবিড় অধ্যায়। তার উত্তরসূরি হিসেবে অনেকের নাম শোনা গেলেও এই মুহূর্তে টিকে আছে কেবল একজনের নাম। তিনি হলেন গৌতম গম্ভীর। আনুষ্ঠানিকভাবে কিছু না জানালেও গম্ভীরকে নিয়ে ইতিবাচক বানী শুনিয়েছেন বিসিসিআই সভাপতি রজার বিনি।

তিনি বলেন, গম্ভীরের প্রচুর অভিজ্ঞতা। ও দায়িত্ব নিলে ভারতীয় ক্রিকেটের ভালোই হবে। ওর অভিজ্ঞতা ভারতের প্রয়োজন। ভারতের হয়ে সব ধরনের ক্রিকেট খেলেছে গম্ভীর। এমন এক জনকেই ভারতের কোচ হিসাবে প্রয়োজন।

এর আগে কোচ হিসেবে গম্ভীরকে নিয়োগের জল্পনা বেড়ে যায় খোদ গম্ভীরের এক বক্তব্যে। সম্প্রতি এক অনুষ্ঠানে হাজির হয়ে সাবেক এই ওপেনার বলেছিলেন, ভারতীয় দলের কোচ হতে পারলে ভাল লাগবে। দেশের কোচ হওয়ার থেকে বড় গর্বের কিছু হয় না। ১৪০ কোটি ভারতীয়ের প্রতিনিধি হওয়া যায় কোচ হলে।

রাহুল দ্রাবিড়ের অধীনে ২০২৩ সালটা খুবই কষ্টদায়ক ছিল ভারতীয় ক্রিকেট দলের জন্য। ওই বছরের জুনে ইংল্যান্ডের দ্যা ওভালে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে শিরোপা খোয়ায় তারা।

একই বছরের ১৯ নভেম্বর আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের ফাইনালে আবারও অস্ট্রেলিয়ার কাছে হেরে তৃতীয় বিশ্বকাপ জেতার স্বপ্ন ভাঙে ভারতের।

তবে তার অধীনেই এক বছরের মধ্যে আইসিসির তৃতীয় টুর্নামেন্টের ফাইনাল খেলে শিরোপা ঘরে তুলে ভারত। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে প্রতিপক্ষ হিসেবে পায় দক্ষিণ আফ্রিকাকে। সেখানে প্রোটিয়াদের হারিয়ে দীর্ঘ ১১ বছর পর আইসিসির কোনো আসরে চ্যাম্পিয়ন হয় টিম ইন্ডিয়া।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতকে ট্রানজিট দিলে ক্ষতি কী, প্রশ্ন প্রধানমন্ত্রীর
প্রধানমন্ত্রীর চীন সফরে অগ্রাধিকার পাবে বাংলাদেশের উন্নয়ন: পররাষ্ট্রমন্ত্রী
কোয়ার্টার ফাইনালে ভিনিকে পাচ্ছে না ব্রাজিল, যা বললেন কোচ দরিভাল 
ভারতে পদদলিত হয়ে নিহত বেড়ে ১২১, ভোলে বাবাকে খুঁজছে পুলিশ