• ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১
logo

শেষ আটে সুইজারল্যান্ডকে পেল ইংল্যান্ড, কঠিন প্রতিপক্ষ জার্মানির

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ জুলাই ২০২৪, ১৫:০৭
ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ
ছবি-এএফপি

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শেষ ষোলোর লড়াইয়ে জর্জিয়ার জয় যাত্রা থামিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে স্পেন। এবারের টুর্নামেন্টের অন্যতম ফেভারিট দল স্পেন। শেষ আটে তারা প্রতিপক্ষ হিসেবে পেয়েছে জার্মানিকে। দুই হেভিওয়েটদের লড়াই যে জমে উঠবে তা বলার অপেক্ষা রাখে না।

রোববার (৩০ জুন) রাতে কোলন স্টেডিয়ামে ৪-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে স্পেন। অন্যদিকে গত শনিবার ডর্টমুন্ডের সিগন্যাল ইদুনা পার্কে ডেনমার্কে ২-০ গোলে হারিয়ে শেষ আটের টিকিট পায় স্বাগতিকরা।

টুর্নামেন্টের আরেক কোয়ার্টার ফাইনালে সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে ইংল্যান্ড। স্লোভাকিয়ার বিপক্ষে যে ‍দুর্বলতা দেখিয়েছে ইংলিশরা। সেক্ষেত্রে ইংল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালের স্বপ্ন দেখতে শুরু করেছে সুইডিশরা।

শেষ ষোলোর প্রথম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ইতালিকে বিধ্বস্ত করেছে সুইজারল্যান্ড। জার্মানির রাজধানী বার্লিনে ইতালিকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে শেষ আটে পা রাখে ডার্কহর্স সুইজারল্যান্ড। কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড শক্তিশালী হলেও ছন্দে নেই ফুটবলাররা।

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ফেভারিটের তকমা গায়ে লাগিয়ে খেলতে নেমেছিল ইংল্যান্ড। কিন্তু গ্রুপ পর্বে মাত্র একটি ম্যাচে জয় পায় তারা। তারপরও শেষ ষোলোর লড়াইয়ে প্রতিপক্ষ হিসেবে দুর্বল স্লোভাকিয়া পেয়েছিল ইংলিশরা। এই ম্যাচেও নিজেদের সেরাটা দিতে পারেনি সাকা-বেলিংহ্যামরা।

তবে শেষ মুহূর্তে নাটকীয়তায় ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে ইংল্যান্ড। দুর্বল স্লোভাকিয়ার বিপক্ষে কষ্টার্জিত জয়ে ভর করে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়েছে হ্যারি কেইনের দলের।

টুর্নামেন্টের শেষ আটের বাকি চার দল এখনও নিশ্চিত হয়নি। আজ (সোমবার) রাতে ফ্রান্স-বেলজিয়াম এবং পর্তুগাল-স্লোভেনিয়া ম্যাচ থেকে দুটি করে দল কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করবে। পর দিন রোমানিয়া-নেদারল্যান্ডস এবং অস্ট্রিয়া-তুর্কির লড়াইয়ের মধ্য দিয়ে সমাপ্ত হবে শেষ ষোলোর লড়াই।


মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কঠিন প্রতিপক্ষ পেল জার্মানি ও পর্তুগাল, দেখে নিন ইউরোর শেষ আটের সূচি
জার্মানিতে বিবাহবিচ্ছেদ সবচেয়ে কমেছে ২০২৩ সালে
স্লোভাকিয়ার বিপক্ষে কষ্টার্জিত জয়ে কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড
স্ক্র্যাঞ্জের গোলে প্রথমার্ধে ইংল্যান্ডকে হতাশ করল স্লোভাকিয়া