• ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১
logo

আইসিসির বিশ্বকাপ সেরা একাদশে আফগানদের চমক, নেই প্রোটিয়ারা 

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ জুলাই ২০২৪, ১৬:০০
টি-টোয়েন্টি বিশ্বকাপ
ছবি-এএফপি

প্রায় এক মাসের লড়াই শেষে পর্দা নেমেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের। ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দ্বিতীয় শিরোপা ঘরে তুলেছে ভারত। এবারের বিশ্বকাপে চমক দেখিয়েছে আফগানিস্তান। সেই সঙ্গে আইসিসির সেরা একাদশে জায়গা করে নিয়েছেন তিন আফগান ক্রিকেটার।

সোমবার (১ জুলাই) এক বিবৃতিতে বিশ্বকাপের সেরা একাদশ ঘোষণা করেছে আইসিসি। এখানেও অধিনায়কের দায়িত্ব পেয়েছেন রোহিত শর্মা।

আইসিসির সেরা একাদশে ভারত থেকে জায়গা পেয়েছেন ছয় ক্রিকেটার। যেখানে রয়েছে রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়া, সূর্যকুমার যাদব, অক্ষর প্যাটেল, আর্শদীপ সিং এবং জাসপ্রীত বুমরাহ। তবে জায়গা পাননি ফাইনালে ম্যাচসেরা হওয়া রোহিত শর্মা।

অন্যদিকে ফাইনাল না খেলেও সেরা একাদশে রয়েছেন আফগানিস্তানের তিন ক্রিকেটার। তারা হলেন দলটির অধিনায়ক রশিদ খান, রহমানুল্লাহ গুরবাজ এবং ফজল হক ফারুকী। একাদশের বাকি দুই ক্রিকেটার হলেন ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান ও অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়নিস।

ইতিহাস গড়ে প্রথম ফাইনালে আসা দক্ষিণ আফ্রিকার কোন ক্রিকেটার নেই আইসিসির সেরা একাদশে। ১২তম ক্রিকেটার হিসেবে রাখা হয়েছে প্রোটিয়া পেসার এনরিখ নরকিয়াকে। এই দলের নেতৃত্ব থাকবে বিশ্বকাপজয়ী অধিনায়ক রোহিত শর্মার কাঁধেই।

আইসিসির সেরা একাদশ : রোহিত শর্মা (অধিনায়ক), রহমানুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), নিকোলাস পুরান, সূর্যকুমার যাদব, মার্কাস স্টয়নিস, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, রশিদ খান, জাসপ্রিত বুমরাহ, আর্শদীপ সিং, ফজলহক ফারুকি।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বকাপ জিতেই নাম্বার ওয়ান অলরাউন্ডার হার্দিক, সাকিব কোথায়?
বিশ্বকাপে ম্যাচ না পাওয়ায় হতাশ শরিফুল
‘শান্তর কথা কোনোভাবেই মেনে নেওয়া যায় না’
সাকিব-মাহমুদউল্লাহর অবসর নিয়ে যা বললেন পাপন