• ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১
logo

রোনালদোর রেকর্ডে ভাগ বসালেন ষোলো বছরের ইয়ামাল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ জুলাই ২০২৪, ১৯:৪৬
ইয়ামাল
ছবি-এএফপি

মাত্র ১৬ বছর বয়সে ফুটবল বিশ্বে আলো ছড়িয়েছেন স্প্যানিশ উইঙ্গার লামিন ইয়ামাল। এরই মধ্যে তাকে বার্সেলোনার ভবিষ্যৎ বলাও শুরু করেছে ফুটবল ভক্তরা। এবারের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে দ্যুতি ছড়াচ্ছেন এই তরুণ ফুটবলার।

রোববার (৩০ জুন) রাতে জর্জিয়ার বিপক্ষে শেষ ষোলোয় ৪-১ গোলে জিতেছে স্পেন। এই ম্যাচে সতীর্থকে দিয়ে গোল করিয়ে রোনালদোর এক রেকর্ডে ভাগ বসিয়েছেন ইয়ামাল।

প্রথমবার ইউরোতে খেলতে আসা জর্জিয়াকে পেয়েই দারুণ এক কীর্তি গড়েছেন তিনি। দুই দশক পর কোনো আঠারো বছরেরে কম বয়সী ফুটবলার হিসেবে ইউরো চ্যাম্পিয়নশিপে একাধিক অ্যাসিস্টের নজির গড়লেন ইয়ামাল।

চলমান ইউরোতেই সবচেয়ে কমবয়সী ফুটবলার হিসেবে অ্যাসিস্টের রেকর্ডে নিজের নাম লিখিয়েছেন তিনি। তার প্রথম অ্যাসিস্ট ছিল ক্রোয়েশিয়ার বিপক্ষে।

এদিন ম্যাচের ৫১ মিনিটে ফ্যাবিয়ান রুইজ প্রথমবারের মতো এগিয়ে দেন স্পেনকে। এই গোলেই রেকর্ড হয়ে গেছে ইয়ামালের। কারণ, তার বাড়ানো বল থেকেই গোল করেন রুইজ। এরপর অবশ্য আরও দুই গোল করে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে স্পেন।

এর আগে ২০০৪ ইউরোতে দুটি অ্যাসিস্ট করেছিলেন রোনালদো। তখন পর্তুগিজ যুবরাজের বয়স ছিল ১৯। বয়সের হিসেবে এক ইউরোতে রোনালদোকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ ইয়ামালের সামনে।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অ্যামাজনে গত ছয় মাসে রেকর্ডসংখ্যক দাবানল
ঢাবি শিক্ষার্থী অংকনের গিনেস রেকর্ড
রোনালদো কাঁদলেন, ক্ষমা চাইলেন
উড়ন্ত বিমান থেকে ঝাঁপ দিয়ে আশিকের বিশ্ব রেকর্ড