• ঢাকা শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১
logo

যে কারণে পিচের মাটি খেয়েছিলেন বিশ্বকাপজয়ী রোহিত

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ জুলাই ২০২৪, ১৮:৩৮
রোহিত
ছবি- সংগৃহীত

দীর্ঘ ১৭ বছরের আক্ষেপ ঘুচিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা ঘরের তুলেছে ভারত। দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে শিরোপা উল্লাস করেছে ম্যান ইন ব্লুরা। তবে সবার উদযাপনের মধ্যেই ভিন্নভাবে নজর কাড়ে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার অদ্ভুত এক কাণ্ড। ফাইনাল ম্যাচের উইকেট থেকে মাটি তুলে মুখে নেন তিনি।

রোহিতের এই কাণ্ডে ক্রীড়াপ্রেমীদের মধ্যে নানান কৌতূহল জাগে। অনেকেরই প্রশ্ন, ঠিক কী কারণে এ কাণ্ড ঘটিয়েছেন এই ওপেনার। এবার বিষয়টির ব্যাখ্যা দিয়েছেন বিশ্বকাপজয়ী এই অধিনায়ক।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রকাশিত এক ভিডিওতে রোহিত জানান, ‘আগে থেকে কোনো কিছু ঠিক করা ছিল না। আমার যেমন মনে হয়েছে, তেমন করেছি। উপভোগ করছিলাম মুহূর্তটা। ওই পিচ আমাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়েছে। এই মাঠ এবং পিচ আমি ভুলতে পারব না। তাই এর একটা অংশ আমি নিজের কাছে রাখতে চেয়েছিলাম। এই মুহূর্তগুলো খুবই স্পেশাল। আমার স্বপ্ন সত্যি হয়েছিল এখানে। আমি কিছু একটা নিয়ে যেতে চাইছিলাম। সেই কারণেই মাটি খেয়েছি।’

তিনি আরও বলেন, ‘এই মুহূর্তটা বিশ্বাস করা কঠিন। এখনও ঠিক ধাতস্থ হতে পারছি না। স্বপ্ন মনে হচ্ছে। সত্যিই আমরা বিশ্বকাপ জিতেছি, কিন্তু সেটা বিশ্বাস করতে পারছি না। এটাই আবেগ। মনের মধ্যে এটাই চলছে।’

এদিকে কপিল দেব ও মহেন্দ্র সিং ধোনির পর ভারতের তৃতীয় অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জেতেন রোহিত। তাই সেই পিচকে স্মরণীয় করে রাখতে চেয়েছিলেন তিনি।

রোহিতের মতে, আমি আমার জীবনে চিরকাল সেই মাটি এবং সেই পিচটিকেও মনে রাখব। তাই আমি আমার সঙ্গে এর একটি টুকরা রাখতে চেয়েছি। ওই মুহূর্তগুলো খুবই বিশেষ এবং সেই জায়গা যেখানে আমাদের সমস্ত স্বপ্ন সত্য হয়েছিল। তাই আমি এর (পিচ) কিছু চেয়েছিলাম।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবৈধভাবে মসজিদের পাশে গর্ত করে মাটি লুট
বিশ্বকাপজয়ীদের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাক্ষাৎ
বন্যায় ডুবে যাওয়া ২ স্কুলশিক্ষার্থীর মরদেহ উদ্ধার 
দেশে ফিরলেন বিশ্বকাপজয়ী রোহিত-কোহলিরা