• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

প্রথমার্ধে গোলশূন্য ব্রাজিল-উরুগুয়ে ম্যাচ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ জুলাই ২০২৪, ০৮:১৮
ব্রাজিল
ছবি- সংগৃহীত

ছন্দময় ও সাজানো-গোছানো খেলার প্রত্যাশা করেছিলেন লাতিন ফুটবল ভক্তরা। তবে এর নাম-গন্ধও ছিল না ব্রাজিল-উরুগুয়ের প্রথমার্ধে। উল্টো ম্যাচের প্রথমার্ধজুড়ে ফাউলের ছড়াছড়ি আর সমানতালে মারামারির মহড়া চলছিল। তবে সব কিছু ছাপিয়ে কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি কোনো দলই। এতে গোলশূন্য সমতায় শেষ হয়েছে ব্রাজিল-উরুগুয়ে ম্যাচের প্রথমার্ধ।

রোববার (৭ জুলাই) লাস ভেগাসে প্রথমার্ধের শুরুতে সেভাবে আক্রমণে যেতে পারেনি সেলেসাওরা। অন্যদিকে ব্রাজিলের রক্ষণভাগকে বেশ চাপে রেখেছিল উরুগুয়ে।

ম্যাচের ১৮তম মিনিটে ডারইউন নুনেজের দুর্দান্ত এক হেড রুখে দেন ব্রাজিলের ডিফেন্ডাররা। এক মিনিট ব্যবধানে ফের আক্রমণে আসে উরুগুয়ে। কর্নার থেকে নিকোলাস ডে লা ক্রুস শট মাথিয়াস ওলিভেরা মাথায় লেগে গোলবারের বাইরে দিয়ে চলে যায়।

ম্যাচের ৩৫তম মিনিটে দারুণ এক সুযোগ তৈরি করেছিল উরুগুয়ে। গোলবারের সামান্য উপর দিয়ে চলে যায় নুনেজের হেড।

সেখান থেকে কাউন্টার অ্যাটাকে যায় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। বল নিয়ে একাই উরুগুয়ের রক্ষণভাগে ঢোকেন রাফিনহা। গোলকিপারকে পরাস্ত করে লক্ষ্যভেদ করতে না পারলেও কর্নার আদায় করে নেন বার্সেলোনোর এই ফরোয়ার্ড। তবে কর্নার কিক থেকেও আসেনি প্রত্যাশিত গোল।

ম্যাচের ৪৩তম মিনিটে ফের আক্রমণে আসেন লা ক্রুস। উগার্তের অ্যাসিস্টে এবারও গোলবারের বাঁ-প্রান্ত দিয়ে মেরে বসেন।

ইনজুরি টাইমে ব্রাজিলও আক্রমণে এসেছিল। তবে গোলরক্ষক সার্জিও রচেটের দেয়াল ভাঙতে পারেননি রাফিনহা। শেষ পর্যন্ত গোলশূন্য সমতায় শেষ হয় প্রথমার্ধের খেলা।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিদায়ী ম্যাচটা রাঙানো হলো না, সপরিবারে কাঁদলেন সুয়ারেজ
অবশেষে জয়ের দেখা পেল ব্রাজিল
ভিনিসিউস ফের বর্ণবাদের শিকার হলে মাঠ ছাড়বে রিয়াল
চমক রেখে বিশ্বকাপ বাছাইয়ের স্কোয়াড ঘোষণা ব্রাজিলের