• ঢাকা রোববার, ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১
logo

বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়া নিয়ে যা বললেন সাইফউদ্দিন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ জুলাই ২০২৪, ১৭:১৩
সাইফউদ্দিন
ছবি- বিসিবি

ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজে সর্বোচ্চ উইকেট শিকার করেও, কোনো এক অজানা কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছিলেন মোহাম্মদ সাইফউদ্দিন। যা নিয়ে ব্যাপক সমালোচনার শিকার হতে হয় বিসিবির নির্বাচক প্যানেলকে। তবে বিশ্বকাপ দল থেকে বাদ পড়া নিয়ে এতদিন চুপ থাকলেও, এবার মুখ খুলেছেন এই পেস অলরাউন্ডার।

২০২২ সালে ইনজুরিতে পড়ার পর অনেকদিন ধরেই মাঠের বাইরে ছিলেন মোহাম্মদ সাইফউদ্দিন। এরপর চলতি বছরের শুরুতে বিপিএলে দুর্দান্ত পারফর্ম করে ফিরেছিলেন জাতীয় দলে। জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজেও ছিলেন টাইগার স্কোয়াডে। সর্বোচ্চ ৮ উইকেট নিয়েও বিশ্বকাপের বিমানে ওঠা হয়নি তার।

বর্তমানে বাংলাদেশ টাইগার্সের ক্যাম্পে থাকলেও রোববার (৭ জুলাই) এই অলরাউন্ডারকে দেখা যায় মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। সেখানে অনূর্ধ্ব ১৯ দলের ক্যাম্পের ক্রিকেটারদের সঙ্গে অনুশীলন করেছেন তিনি।

এরপর গণমাধ্যমের মুখোমুখি হন সাইফউদ্দিন। এ সময় দল থেকে বাদ পড়া নিয়ে তিনি বলেন, অনূর্ধ্ব ১৯ থেকে জীবনের সাথে ইউজড টু হয়ে গিয়েছি। এজন্য আসলে খুব বেশি খারাপ লাগে না। চেষ্টা করি যখনই সুযোগ পাই ভালো খেলার চেষ্টা করি।

‘প্র্যাকটিসের উপরেই থাকি। যেহেতু এখন পরিবার হয়েছে, যখন একসাথে থাকি তখন খুব বেশি নেগেটিভ চিন্তা মাথায় আসে না। যখন বাদ পড়া ইস্যু নিয়ে চিন্তা করি, তখন আরও বেশি খারাপ লাগে। আমার কাজেও ব্যাঘাত ঘটে, এজন্য কাজ করতে থাকি সুযোগ আসবে।’

বাংলাদেশ ক্রিকেটে খারাপ খেললে বাদ পড়ার পর খুব বেশি সময় দলের বাইরে থাকতে হয় না। এক দুই সিরিজ পর আবারও দলে সুযোগ পায় ক্রিকেটাররা। পাইপ লাইনে পর্যাপ্ত আন্তর্জাতিক মানের ক্রিকেটার না থাকাকেই এর অন্যতম কারণ হিসেবে মনে করছেন সাইফউদ্দিন।

এই টাইগার পেস অলরাউন্ডার বলেন, সত্যি বলতে আমাদের বাংলাদেশে তো ওরকম আন্তর্জাতিক মানের ২০ থেকে ২৫ জনের বাইরে, ওরকম প্লেয়ার নেই। আমি যদি ফিট থাকি সুযোগ আসবে। অন্যান্য দেশে যদি দেখেন অনেক বেশি কম্পিটিশন।

‘আমাদের বাংলাদেশে কিন্তু খুব কম সংখ্যক আন্তর্জাতিক মানের খেলোয়াড় আছে ২০ থেকে ২৫ জন যতটুকু আমি মনে করি।’

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশকে চ্যালেঞ্জিং লক্ষ্য দিল ইংল্যান্ড
ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ
জাতীয় দলে এসেই সবাই পছন্দের জায়গা পায় না: হৃদয়
বাংলাদেশ-ভারত ম্যাচের জন্য ২৫০০ পুলিশ মোতায়েন গোয়ালিয়রে