• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

গম্ভীরের সহযোগী হতে পারে যেসব তারকা ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ জুলাই ২০২৪, ১৩:২৮
ভারত
ছবি- সংগৃহীত

নানান নাটকীয়তার পর ভারতের হেড কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন সাবেক ক্রিকেটার গৌতম গম্ভীর। দায়িত্ব নিলেও এখনও তার বেতন নিয়ে চুক্তি হয়নি। জানা গেছে, বেতন আপাতত তার চিন্তার বিষয় নয়। পছন্দমতো সাপোর্ট স্টাফদের দলে নেওয়ার দিকেই আপাতত মনোযোগ দিচ্ছেন।

বিসিসিআইয়ের এক সূত্র সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন, গৌতমের কাছে কোচিংয়ের দায়িত্ব নেওয়াই আসল ছিল। বেতন বা বাকি কাজ তো আর পালিয়ে যাচ্ছে না। ২০১৪ সালে রবি শাস্ত্রীর ক্ষেত্রেও একই জিনিস হয়েছিল।

দলে যোগ দেওয়ার সময়েও রবির সঙ্গে কোনো চুক্তি হয়নি। পরে সব ঠিক হয়। গৌতমের ক্ষেত্রেও খুঁটিনাটি ব্যাপারগুলো পরে ঠান্ডা মাথায় তৈরি করা হবে। বেতন হবে রাহুল দ্রাবিড়ের মতোই।

দায়িত্ব নেওয়ার আগে বিসিসিআইকে যে কয়টা শর্ত দিয়েছিলেন গম্ভীর, তার মধ্যে অন্যতম হলো নিজের ইচ্ছে মতো সাপোর্ট স্টাফ বাছাই করতে দিতে হবে; যা মেনে নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

তাই জাতীয় ক্রিকেট একাডেমির (এনসিএ) সঙ্গেও যোগাযোগ রেখে চলবেন তিনি। গম্ভীর নিজেও সে কথা কোচ হওয়ার পরেই বলেছিলেন। এনসিএর কোচ এবং আগামী দিনের প্রতিভাবান ক্রিকেটারদের তালিকা চাওয়া হতে পারে।

গুঞ্জন রয়েছে গম্ভীরের সহকারী কোচ হতে পারে কেকেআরের অভিষেক নায়ার। কারণ, গম্ভীরের পাশাপাশি রোহিত শর্মাও পছন্দ করেন। বোলিং কোচ হিসেবে দেখা যেতে পারে জহির খান বা লক্ষ্মীপতি বালাজিকে। তবে গম্ভীরের পছন্দ বিনয় কুমার।

আর ফিল্ডিং কোচ হিসেবে ভাসছে জন্টি রোডসের নাম। তবে দেশি কোচ নেওয়ার ব্যাপারে জোর দেওয়া হতে পারে বলে জানা গেছে।

আসন্ন শ্রীলঙ্কা সফর থেকে রোহিত-কোহলিদের দায়িত্ব নেবেন গম্ভীর। তবে তার কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হতে চলেছে বছরের শেষদিকে অস্ট্রেলিয়া সফর। সেই সিরিজে পাঁচটি টেস্ট হবে। এরপর চ্যাম্পিয়ন্স ট্রফিও রয়েছে।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারত এ দেশের গণবিপ্লবকে মেনে নিতে পারছে না: প্রিন্স 
ভারত সিরিজে থাকবেন তামিম ইকবাল!
বাংলাদেশ-ভারত ম্যাচে হামলার হুমকি, যা জানাল বিসিবি
ভারতের প্রতিরক্ষামন্ত্রীর বক্তব্য উসকানিমূলক: মান্না