• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

বর্ণবাদী গানের পর ক্ষমা চাইলেন ফার্নান্দেজ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ জুলাই ২০২৪, ১৩:৫০
এনজো
ছবি- সংগৃহীত

বর্ণবাদী আচরণের জন্য ক্ষমা চাইলেন চেলসির আর্জেন্টাইন মিডফিল্ডার এনজো ফার্নান্দেজ। গত সোমবার টানা দ্বিতীয় কোপা জয়ের পর আর্জেন্টিনা মিডফিল্ডার ফার্নান্দেজের সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা এক লাইভ ভিডিওতে ফ্রান্সকে নিয়ে একটি বর্ণবাদী গানে অভিনয় করেন তিনিসহ কয়েকজন ফুটবলার।

এতে অসন্তুষ্ট হয়ে আর্জেন্টিনার কোপা আমেরিকাজয়ী দলের সদস্যদের বর্ণবাদী আচরণের জন্য আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনকে চিঠি দেবে, ফ্রান্সের ফুটবল ফেডারেশন। সেইসঙ্গে ফিফার কাছে অভিযোগ জানাতে যাচ্ছে, ফ্রান্সের ফুটবল নিয়ন্ত্রক সংস্থা।

এর আগে, ২০২২ বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে হারানোর পর ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পেকে লক্ষ্য করে বর্ণবাদী গান বানিয়েছিলেন আর্জেন্টাইন সমর্থকেরা। কোপা জয়ের পর সেই গানেই ফার্নান্দেজসহ অন্যদের সুর মিলাতে দেখা যায়।

এদিকে বর্ণবাদী আচরণের জন্য ক্ষমা চেয়ে একটি পোস্ট করেছেন এনজো ফার্নান্দেজ। তার এমন কর্মকাণ্ড নিয়ে তদন্ত শুরু করেছে ইংলিশ ক্লাব চেলসিও।

ক্ষমা চেয়ে ইনস্টাগ্রামের এক স্টোরিতে ফার্নান্দেজ লিখেছেন, ‘জাতীয় দলের উদযাপনে আমার ইনস্টাগ্রাম চ্যানেলে একটি ভিডিও পোস্ট করার জন্য আমি আন্তরিকভাবে ক্ষমা চাই।’

তিনি বলেন, ‘এ গানে অত্যন্ত অপমানজনক ভাষা আছে এবং এসব শব্দ ব্যবহারের কোনো অজুহাতই নেই। সব ধরনের বৈষম্যের বিপক্ষে আমি। আমাদের কোপা আমেরিকা উদযাপনের উন্মাদনায় পড়ে গিয়েছিলাম বলে ক্ষমা চাই।’

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভুল করে থাকলে জনগণের কাছে ক্ষমাপ্রার্থী জাপা: জি এম কাদের
আন্দোলনে আলোচিত সেই ‘স্লোগান’ নিয়ে ফেসবুকে নাহিদের ব্যাখ্যা
অবিরাম বৃষ্টিতে রাজধানীবাসীর ভোগান্তি চরমে
বাড়ির সামনে ‘গান বাজানোয়’ প্রতিবন্ধী তরুণীকে পিটিয়ে হত্যা