• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি নবায়ন মদ্রিচ ও ভাসকেসের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ জুলাই ২০২৪, ১৬:৫৩
রিয়াল মাদ্রিদ
ছবি-এএফপি

চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয়ের পর গুঞ্জন উঠেছিল লুকা মদ্রিচকে ছেড়ে দিতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। তবে ক্রুসের বিদায়ের পর একই সঙ্গে মাঝ মাঠের দুই তারকাকে হারাতে চায় নি স্প্যানিশ জায়ান্টরা। যার ফলে মদ্রিচের সঙ্গে চুক্তি নবায়ন করেছে রিয়াল মাদ্রিদ। সেই তালিকায় রয়েছেন লুকাস ভাসকেসও।

নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া এক বিবৃতিতে ভাসকেস ও মদ্রিচের সঙ্গে চুক্তির বিষয়টি নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ।

আরও এক বছর সান্তিয়াগো বার্নাব্যুর দলটিতে থাকবেন মদ্রিচ ও ভাসকেস। চুক্তির মেয়াদ আগামী ২০২৫ সালের ৩০ জুন পর্যন্ত। রিয়ালের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে চুক্তি স্বাক্ষর সম্পন্ন হয়।

গত মৌসুমে রিয়ালের হয়ে মোট ৪৬ ম্যাচে মাঠে নামেন মদ্রিচ। কোচ কার্লো আনচেলত্তি তরুণদের প্রাধান্য দেওয়ায় শুরুর একাদশে খুব একটা সুযোগ মেলেনি। এরপরও লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয়ে তার ছিল দারুণ ভূমিকা। যখনই সুযোগ পেয়েছেন, নিজেকে প্রমাণের চেষ্টা করেছেন।

এর আগে ২০১২ সালে রিয়াল মাদ্রিদে যোগ দেন মদ্রিচ। টটেনহাম থেকে লস ব্লাঙ্কোস শিবিরে এসে ক্লাব ফুটবলের সম্ভাব্য সব ট্রফিই জিতেছেন তিনি। গত ১২ মৌসুমে ৬টি চ্যাম্পিয়নস লিগ, ৪টি লা লিগাসহ মোট ২৬ ট্রফি জিতেছেন।

ব্যক্তিগত সেরা পুরস্কারটিও রিয়ালের হয়েই জিতেছেন। রিয়ালের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে মাঠে নেমেছেন ৫৩৪ ম্যাচে। তিনি গোল করেছেন ৩৯টি। স্বপ্নের ক্লাব রিয়াল থেকেই ফুটবলকে চিরতরে বিদায় জানাতে চান তিনি।

অন্যদিকে আরেক তারকা ফুটবলারের সঙ্গেও চুক্তি বাঁড়িয়েছে লুকাস ভাসকেস। মদ্রিচের মতো লুকাসেরও চুক্তির মেয়াদ আগামী ২০২৫ সালের ৩০ জুন পর্যন্ত। ২০০৭ সালে রিয়াল মাদ্রিদের যোগ দেন এই স্প্যানিশ ফুটবলার। ২০১৪ সালে মূল দলে সুযোগ পান তিনি।

এই নয় বছরে রিয়াল মাদ্রিদের হয়ে মোট ২১টি শিরোপা জিতেছেন লুকাস ভাসকেস। যার মধ্যে ৫টি চ্যাম্পিয়ন্স লিগ, ৪টি ক্লাব বিশ্বকাপ, ৩টি ইউরোপিয়ান সুপার কাপ, ৪টি লা লিগা শিরোপা, ১টি কোপা দেল রে এবং ৪টি স্প্যানিশ সুপার কাপ। ৩৪৯টি ম্যাচ খেলে ৩৬টি গোল করেছেন তিনি।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এমবাপ্পের জোড়া গোলে জয়ে ফিরল রিয়াল মাদ্রিদ
চ্যাম্পিয়নস লিগের শুরুতেই রিয়ালের মুখোমুখি ডর্টমুন্ড, একনজরে বাকি প্রতিপক্ষ 
ভিনিসিউস ফের বর্ণবাদের শিকার হলে মাঠ ছাড়বে রিয়াল
এনদ্রিকের অভিষেক রাঙানোর দিনে জয়ে ফিরল রিয়াল মাদ্রিদ