• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

আসালাঙ্কাকে নেতৃত্ব দিয়ে ভারত সিরিজের দল ঘোষণা শ্রীলঙ্কার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ জুলাই ২০২৪, ১৪:৫০
আসালাঙ্কা
ছবি-এপি

টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতার পর বেশ কয়েকটি পরিবর্তন এসেছে শ্রীলঙ্কা দলে। কোচ সিলভাউডের পদত্যাগের পর অধিনায়কত্ব ছেড়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। তাই চারিথ আসালাঙ্কাকে অধিনায়ক করে ভারত সিরিজের জন্য টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

সদ্য শেষ হওয়া লঙ্কান প্রিমিয়ার লিগে আসালাঙ্কার নেতৃত্বেই শিরোপা জিতেছে জাফনা কিংস। তাই তার ওপরই ভরসা রেখেছে লঙ্কান টিম ম্যানেজমেন্ট। এর আগে নানান সময়ে খণ্ডকালীন দায়িত্ব পালন করেছেন তিনি।

ভারত সিরিজ দিয়ে প্রায় দুই বছর পর দলে ফিরেছেন অভিজ্ঞ ব্যাটার দিনেশ চান্দিমাল। ২০২২ সালে সর্বশেষ জাতীয় দলের জার্সিতে টি-টোয়েন্টি খেলেছিলেন তিনি। তার ফেরাটা সমর্থকদের জন্য বেশ স্বস্তির। তবে, এলপিএলে ভালো করলেও দলে সুযোগ মেলেনি অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউসের।

আগামী শনিবার ক্যান্ডির পাল্লেকেলেতে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরই মধ্যে শ্রীলঙ্কা পৌঁছেছে ভারতীয় দল। অবশ্য শ্রীলঙ্কার মতো ভারতও নতুন অধিনায়ক নিয়ে খেলবে। সূর্যকুমার যাদবকে অধিনায়কের দায়িত্ব দিয়েছে সদ্য বিশ্বকাপ জেতা দলটি।

আগামী ২৭ জুলাই থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। আর সেই সিরিজের পর ২ আগস্ট কলম্বোয় শুরু হবে ওয়ানডে সিরিজ। বিশ্বকাপের ব্যর্থতা ভুলে ঘরের মাঠে নিজেদের প্রমাণ করাই লঙ্কানদের জন্য বড় চ্যালেঞ্জ।

শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দল: চারিথ আসালাঙ্কা (অধিনায়ক), পাথুম নিশাঙ্কা, কুশল পেরেরা, আভিষকা ফার্নান্ডো, কুশল মেন্ডিস, দিনেশ চান্ডিমাল, কামিন্দু মেন্ডিস, দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দুনিথ ভেল্লালাগে, মাহিশ থিকসানা, চামিন্দু বিক্রমাসিংহে, মাতিশা পাথিরানা, নুয়ান তুষারা, দুষ্মন্ত চামিরা ও বিনুরা ফার্নান্ডো।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারত এ দেশের গণবিপ্লবকে মেনে নিতে পারছে না: প্রিন্স 
ভারত সিরিজে থাকবেন তামিম ইকবাল!
বাংলাদেশ-ভারত ম্যাচে হামলার হুমকি, যা জানাল বিসিবি
ভারতের প্রতিরক্ষামন্ত্রীর বক্তব্য উসকানিমূলক: মান্না