• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

ফের তামিমের কোর্টে বল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ জুলাই ২০২৪, ১৮:৩৫
তামিম ইকবাল
ছবি- সংগৃহীত

অবসর ভাঙলেও দীর্ঘ এক বছর ধরে জাতীয় দলের বাইরে তামিম ইকবাল। দেশসেরা এই ওপেনারের মাঠে ফেরা নিয়ে প্রতিনিয়তই নানান গুঞ্জন ওঠে। কখনো বিসিবি বস নাজমুল হাসান পাপনের সঙ্গে তামিমের বসার আভাস, আবার কখনো ক্রিকেট পরিচালনা বিভাগের দোহাই। সবমিলিয়ে ধোঁয়াশায় তামিমের মাঠে ফেরা।

এদিকে মঙ্গলবার (২৩ জুলাই) বিকেলে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। এ সময়ে তার কাছে তামিমের মাঠে ফেরার বিষয়ে জানতে চাওয়া হয়। জবাবে সুনির্দিষ্ট করে তিনিও কিছুই বলতে পারেননি। তার দাবি, বিষয়টা এখন শুধু বোর্ড সভাপতি আর তামিমের মধ্যেই সীমাবদ্ধ।

জালাল ইউনুসের ভাষ্যমতে, ‘তামিমের ব্যাপারটি বোর্ড সভাপতি আমাকে ও এনায়েত হোসেন সিরাজকে (ভাই) দায়িত্ব দিয়েছিলেন। আপনারা জানেন যে ওর (তামিম) সঙ্গে আমরা বসেছিলাম। আমাদের কাজ আমরা সেরেছি। এরপর বলেছিলাম, বোর্ড সভাপতির সঙ্গে আলাপ-আলোচনা করে তামিম একটি সিদ্ধান্ত নেবে। এটিই সর্বশেষ সিদ্ধান্ত ছিল।’

উল্লেখ্য, গত বছরের সেপ্টেম্বরে সবশেষ জাতীয় দলের হয়ে খেলেছিলেন তামিম। এর আগে, জুলাই মাসে আচমকা অবসর নিয়েছিলেন তিনি। অবসর ভেঙে নিউজিল্যান্ডের বিপক্ষে একমাত্র ওয়ানডে খেলেছিলেন। এরপর আর লাল-সবুজের জার্সিতে দেখা যায়নি তাকে। এমনকি বিশ্বকাপ দলেও ছিলেন না বাঁ-হাতি এই ওপেনার। সেটা নিয়ে বেশ লম্বা সময় ধরেই উত্তপ্ত ছিল দেশের ক্রিকেটাঙ্গন।

তামিম জাতীয় দলের হয়ে না খেললেও সময় কাটাচ্ছেন ক্রিকেটের সঙ্গেই। বিপিএলে খেলেন ফরচুন বরিশালের জার্সিতে। কাটান স্মরণীয় এক টুর্নামেন্ট। দলকেও জেতান নিজেদের প্রথম শিরোপা। এরপর ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) প্রাইম ব্যাংকের হয়ে নিয়মিতই রানের দেখা পেয়েছিলেন তিনি।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারত সিরিজে থাকবেন তামিম ইকবাল!
চুলকাতে হাত দিয়ে দেখি পা নেই, আন্দোলনে গুলিবিদ্ধ তামিম
ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ে যাদের কৃতিত্ব দিলেন তামিম
জনগণের দেশপ্রেম দেখে মুগ্ধ তামিম ইকবাল