• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

ভারত সিরিজের আগে বড় ধাক্কা খেল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ জুলাই ২০২৪, ১৫:২৪
শ্রীলঙ্কা
ছবি- সংগৃহীত

বড় সিরিজ বা বৈশ্বিক টুর্নামেন্টের আগে শ্রীলঙ্কার পেসারদের ইনজুরি নতুন কিছুই না। চোটের কারণে গত এশিয়া কাপ ও ওয়ানডে বিশ্বকাপে খেলতে পারেননি দলটির একাধিক তারকা পেসার। এবার হোম ভেন্যুতে ভারতের বিপক্ষে সিরিজের আগে ছিটকে গেলেন নুয়ান থুসারা এবং দুষ্মন্ত চামিরা।

ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোকে দলের ব্যবস্থাপক মাহিন্দা হালানগোদা বিষয়টি নিশ্চিত করেছেন।

হালানগোদার ভাষ্য, ফিল্ডিং অনুশীলনের সময় বাঁ-হাতে চোট পেয়েছেন থুসারা। ডানহাতি পেসার হওয়ায় বোলিংয়ে তার সমস্যা হওয়ার কথা না। তবে তাকে নিয়ে ঝুঁকি নিতে চাইছে না টিম ম্যানেজমেন্ট।

এদিকে এই পেসারের বদলি হিসেবে এখনও কারও নাম ঘোষণা করেনি শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। তবে ইএসপিএন ক্রিকইনফো বলছে, থুসারার পরিবর্তে বাঁ-হাতি পেসার দিলশান মাদুশঙ্কাকে নেওয়া হতে পারে।

চলতি বছরে লঙ্কান দলে নিয়মিত মুখ থুসারা। সর্বশেষ টি–টোয়েন্টি বিশ্বকাপে ৩ ম্যাচে নিয়েছিলেন ৮ উইকেট। এ ছাড়া গেল মার্চে বাংলাদেশ সফরে হ্যাটট্রিকসহ ৫ উইকেট নিয়ে সিরিজ জেতাতেও বড় অবদান রাখেন।

অন্যদিকে আরেক পেসার চামিরা অসুস্থতার কারণেই ছিটকে গেছেন। এ প্রসঙ্গে এসএলসি জানিয়েছে, ৩২ বছর বয়সী চামিরা শ্বাসনালীতে প্রদাহমূলক সমস্যায় ভুগছেন। তার জায়গায় আসিতা ফার্নান্ডোকে দলে নেওয়া হয়েছে।

ঘরের মাঠে আসন্ন এই সিরিজকে সামনে রেখে পাল্লেকেলেতে প্রস্তুতি নিচ্ছে লঙ্কানরা। আগামী শনিবার (২৭ জুলাই) শ্রীলঙ্কা ও ভারতের মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। সব কটি ম্যাচ হবে পাল্লেকেলেতে। এরপর কলম্বোয় ২ আগস্ট তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারত এ দেশের গণবিপ্লবকে মেনে নিতে পারছে না: প্রিন্স 
ভারত সিরিজে থাকবেন তামিম ইকবাল!
বাংলাদেশ-ভারত ম্যাচে হামলার হুমকি, যা জানাল বিসিবি
ভারতের প্রতিরক্ষামন্ত্রীর বক্তব্য উসকানিমূলক: মান্না