• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

রিয়ালে এমবাপ্পের ভূমিকা নিয়ে যা জানালেন কোচ আনচেলত্তি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ জুলাই ২০২৪, ১৭:৫৪
এমবাপ্পে-আনচেলত্তি
ছবি-গোলডটকম

গত মৌসুমে আক্রমণ বিভাগের তিন ত্রয়ী বেলিংহ্যাম, ভিনিসিয়ুস এবং রদ্রিগোকে নিয়ে লা লিগা, কোপা দেল রে এবং চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ঘরে তুলেছে রিয়াল মাদ্রিদ। তাতেও শিরোপা জয়ের ক্ষুধা এতটুকুও কমেনি স্প্যানিশ জায়ান্টদের। নতুন লক্ষ্য নিয়ে এবার কিলিয়ান এমবাপ্পেকে দলে ভিড়িয়েছে রিয়াল মাদ্রিদ।

তবে এই ফরাসি তারকাকে শুরুর একাদশে জায়গা দিতে কঠিন সমস্যার মুখে পড়তে হবে কোচ কার্লো আনচেলত্তিকে। কারণ, এমবাপ্পে মূলত লেফট উইঙ্গার হিসেবে খেলে থাকেন। আর রিয়ালে এই জায়গাটা ধরে আছেন ভিনিসিয়ুস জুনিয়র। তাই প্রশ্ন উঠছে এমবাপ্পের জন্য কি জায়গা ছাড়তে হবে এই ব্রাজিলিয়ান তারকাকে?

মৌসুম শুরুর আগেই এমন কঠিন প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে আনচেলত্তিকে। ‘অবি ওয়ান’ নামের একটি পডকাস্টে এমবাপ্পেকে নিয়ে নিজের পরিকল্পনা জানিয়েছেন তিনি।

আনচেলত্তি বলেন, সত্যি বলতে আমি এটা নিয়ে ভাবিনি। দলে এমবাপেকে ফিট করা কোনো সমস্যা হবে না। সে যা বলেছে তা মনে রাখা গুরুত্বপূর্ণ। তিনি দলের সঙ্গে খাপ খাইয়ে নেবে। মূল বিষয় হলো, প্রতিটি খেলোয়াড়কে দলের সেবায় প্রতিভা এবং গুণমান দিয়ে অবদান রাখতে হবে।

তিনি আরও বলেন, এমবাপ্পেকে সময় প্রস্তুত থাকতে হবে। তাকে কখনও বাঁয়ে কখনও মাঝখানে খেলতে হতে পারে। আমি তাকে সামনে খেলতে দেখছি। এবং আক্রমণভাগ বেশ প্রশস্ত। পিচটি ৬৮ মিটার চওড়া এবং আমাদের সেই ৬৮ মিটার সামনের খেলোয়াড়দের দিয়েই কভার করতে হবে।

এদিকে ভিনিসিয়ুসের পজিশন প্রসঙ্গে রিয়াল কোচ বলেন, আমি যদি আপনাকে জিজ্ঞেস করি, গত মৌসুমে ভিনিসিয়াস কোথায় খেলেছিল। এটা বলা কঠিন। সে (বাম) উইঙ্গারের মতো খেলেনি। আক্রমণভাগে খেলার গুরুত্বপূর্ণ চাবিকাঠি হল খেলোয়াড়দের গতিশীলতা।

ফলে কোচের কথা থেকে কিছুটা অনুমান করা যায়, নতুন কৌশলে ২০২৪-২৫ মৌসুমের শুরুটা করবে রিয়াল মাদ্রিদ। সেক্ষেত্রে তাদের মাঠের বিন্যাস হতে পারে ৪-৩-৩। অর্থাৎ ডিফেন্সে ৪ জন, মিডফিল্ডে ৩ জন ও আক্রমণভাগে ৩ জন। ফরোয়ার্ডে খেলবেন এমবাপ্পে, রদ্রিগো ও ভিনিসিয়ুস। আর বেলিংহ্যামের কাঁধে উঠতে পারে মাঝমাঠের দায়িত্ব। যেটা এতো দিন পালন করে আসছিলেন টনি ক্রুস।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এমবাপ্পের জোড়া গোলে জয়ে ফিরল রিয়াল মাদ্রিদ
চ্যাম্পিয়নস লিগের শুরুতেই রিয়ালের মুখোমুখি ডর্টমুন্ড, একনজরে বাকি প্রতিপক্ষ 
ভিনিসিউস ফের বর্ণবাদের শিকার হলে মাঠ ছাড়বে রিয়াল
লা লিগায় টানা দুই ম্যাচে ব্যর্থ এমবাপ্পে, যা বললেন আনচেলত্তি