• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

পাকিস্তান সিরিজের আগে মুমিনুলের ব্যাটে সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ জুলাই ২০২৪, ২০:৫৪
মুমিনুল
ছবি- বিসিবি

আগামী মাসে মাঠে গড়াবে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ। এই সিরিজকে সামনে রেখে চট্টগ্রামে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলেছে টাইগাররা। এই ম্যাচে সেঞ্চুরি পেয়েছেন মুমিনুল হক। এ ছাড়া দুই ইনিংসেই ভালো শুরু পেয়েছিলেন অভিজ্ঞ মুশফিকুর রহিম। এই ম্যাচে ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়েও আলো ছড়িয়েছেন জাতীয় দলের ক্রিকেটাররা।

বৃহস্পতিবার (২৫ জুলাই) চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগে ব্যাটিং করে মুশফিকের হাফ সেঞ্চুরিতে ভর করে ১৩১ রান করতে পারে বিসিবি সবুজ দল। জবাব দিতে নেমে প্রথম দিনে ৪ উইকেট হারিয়ে লাল দল তোলে ১৪৬ রান।

শুক্রবার (২৬ জুলাই) ১৫ রানে এগিয়ে থেকে ব্যাটিংয়ে নামে লাল দল। আগের দিন ৪৭ রানে অপরাজিত থাকা মুমিনুল তুলে নেন সেঞ্চুরি। জাতীয় দলের অন্য ক্রিকেটাররা নিয়মিত অন্য ফরম্যাট খেললেও মুমিনুল কেবল খেলেন টেস্ট ক্রিকেট। ফলে লম্বা সময় পর পর তাকে জাতীয় দলের জার্সিতে মাঠে নামতে হয়।

তাই পাকিস্তান সিরিজের আগে মুমিনুলের ব্যাটিং অনুশীলন দলের জন্য খুব গুরুত্বপূর্ণ ছিল। জরুরি ছিল। এই ম্যাচের সবুজ দলের মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, নাহিদ রানা ও শফিকুল ইসলামদের বিপক্ষে দারুণ ব্যাটিং করেছেন মুমিনুল।

নাসুমের বলে আউট হওয়ার আগে ১৮৩ বলে ১৫ চার ও ১ ছক্কায় খেলেছেন ১২৩ রানের গুরুত্বপূর্ণ ইনিংস। এরপর নাইমের ৩৮ এবং প্রীতম কুমারের ৩৪ রানের ইনিংসে ভর করে ৯ উইকেট হারিয়ে ২৭৪ রান তুলে ইনিংস ঘোষণা করে লাল দল।

সবুজ দলের বোলারদের মধ্যে মিরাজ ৬৪ রানে সর্বোচ্চ তিনটি উইকেট নিয়েছেন। এছাড়া নাসুম ও শফিকুল ইসলাম নেন দুটি করে উইকেট।

১৪৩ রান পিছিয়ে থেকে শেষ সেশনের ঘণ্টাখানেক আগে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে সবুজ দল। প্রথম ইনিংসের মতো এই ইনিংসেও সফর কেবল মুশফিক। তার ব্যাট থেকে এসেছে ৪৮ রানের ইনিংস। দিনের আলো নেভার আগে সবুজ দল ৪১ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৭ রানে থামে। আহরার আমিন ৩১ ও হাবিবুর রহমান ১৫ রানে অপরাজিত ছিলেন।

লাল দলের হয়ে সর্বোচ্চ দুটি উইকেট শিকার করেন তাইজুল ইসলাম। এ ছাড়াও খালেদ আহমেদ, রুয়েল মিয়া, মেহেদী হাসান সোহাগ ও নাঈম হাসান একটি করে উইকেট নেন।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারত সিরিজে থাকবেন তামিম ইকবাল!
এবার টেস্ট ম্যাচে হামলার হুমকি, বাংলাদেশ সিরিজ নিয়ে বিপাকে বিসিসিআই
ভারত সিরিজের দল ঘোষণার তারিখ জানাল বিসিবি
ওই বাচ্চা ছেলেটার বলা কথাগুলো এখনও কানে বাজে: মিরাজ