• ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
logo

নাটকীয় জয়ে পাকিস্তান শাহিনসের সঙ্গে সিরিজ সমতায় এইচপি

স্পোর্টস ডেস্ক

  ২৯ জুলাই ২০২৪, ১৫:৩২
ছবি : সংগৃহীত

মাহমুদুল হাসান জয়ের অলরাউন্ড নৈপুণ্যে পাকিস্তান শাহিনসের বিরুদ্ধে ৫ রানের রোমাঞ্চকর জয় পেয়েছে বাংলাদেশ হাই পারফরম্যান্স (এইচপি) দল। এতে প্রথম ম্যাচ হেরে যাওয়া এইচপি দুটি চারদিনের ম্যাচের সিরিজ শেষ করেছে সমতায়।

সোমবার (২৯ জুলাই) অস্ট্রেলিয়ার ডারউইনে এইচপির ২৯৬ রান তাড়ায় পাকিস্তানিরা আটকে যায় ২৯০ রানে। তিন রানের মধ্যে শেষ তিন উইকেট হারিয়ে ম্যাচ হেরে যায় পাকিস্তান।

জয়ের লক্ষ্য নিয়ে দ্বিতীয় চারদিনের ম্যাচে মাঠে নেমে প্রথম দুইদিন ম্যাচের নিয়ন্ত্রণ ছিল এইচপির হাতেই। তৃতীয় দিনে দারুণ বোলিংয়ের পর ব্যাটিং করে ম্যাচটা নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেয় পাকিস্তান শাহিনস। রবিবার ২৯৬ রানের লক্ষ্যে খেলতে নেমে তৃতীয় দিন শেষে দলটি ৪ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৩৬ রান।

ম্যাচের চতুর্থ দিন ৬ উইকেট নিয়ে ১৬০ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নামে। সকালের শুরুটা বেশ ভালো ভাবেই সামাল দেন হাসিবউল্লাহ ও তৈয়ব তাহির। ৩০ রানের জুটির পর হাসিবউল্লাহ হাফসেঞ্চুরি করে (৫১) আউট হন। ম্যাচের এক পর্যায়ে পাকিস্তানের রান ছিল ৭ উইকেটে ২৮৭। এরপর নিজের টানা দুই ওভারে এই দুজনকেই আউট করে দনে জয়। শেষ ব্যাটসম্যান কাশিফ আলিকে বোল্ড করে ম্যাচ শেষ করে দেন বাঁহাতি স্পিনার হাসান মুরাদ।

বাংলাদেশ অধিনায়ক জয় পুরো ম্যাচেই খেলেছেন অসাধারণ। শেষ ইনিংসে তিনি ২১ রানে ৫ উইকেট নেন! আর দুই ইনিংসে রান করেন ৬৯ ও ৬৫।

এর আগে জয় ও আইচ মোল্লার হাফ সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ২৫৮ রান করে বাংলাদেশ। পরে রিপন মন্ডল ও রেজাউলের দুর্দান্ত বোলিংয়ে ১৭৯ রানে গুটিয়ে যায় শাহিনস। ৭৯ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ ২১৬ রান করলে জয়ের জন্য ২৯৬ রানের লক্ষ্য পায় পাকিস্তানের দলটি।

পাকিস্তান শাহিনসের বিপক্ষে প্রথম চারদিনের ম্যাচে ১৪৮ রানে হেরেছিল বাংলাদেশ এইচপি।

বাংলাদেশ এইচপি দল এরপর খেলবে দুটি একদিনের ম্যাচ ও একটি টি-টোয়েন্টি টুর্নামেন্টে।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফাইনালে অ্যাডিলেইডের কাছে হারল বাংলাদেশ এইচপি
টপ এন্ড টি-টোয়েন্টি লিগের ফাইনালে বাংলাদেশ এইচপি
দুর্দান্ত প্রত্যাবর্তনে সেমিফাইনালে বাংলাদেশ এইচপি
বাংলাদেশ এইচপির ম্যাচসহ টিভিতে আজকের খেলা