• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

অলিম্পিক অভিষেকে স্বর্ণ জিতলেন দুই ক্রীড়াবিদ, শীর্ষে চীন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ জুলাই ২০২৪, ১৭:১৫
প্যারিস অলিম্পিক
ছবি-এএফপি

প্যারিস অলিম্পিকের তৃতীয় দিনে শুরু হয়েছে পদকের লড়াই। চারটি করে স্বর্ণ জিতে দ্বিতীয় দিন শেষ করেছে ছিল জাপান ও অস্ট্রেলিয়া। চীন পেয়েছিল তিনটি স্বর্ণ। তবে তৃতীয় দিনের শুরুতেই তাদের ছাড়িয়ে স্বর্ণ জয়ে শীর্ষস্থান দখল করেছে চীন।

সোমবার (২৯ জুলাই) ছেলেদের ১০ মিটার সিনক্রোনাইজড প্লাটফর্ম ডাইভিংয়ে স্বর্ণ জিতেছেন চীনের লিয়ান জুনজি ও ইয়াং হাও। অলিম্পিক অভিষেকে স্বর্ণ জিতলেন তারা। প্রতিটি রাউন্ডেই সর্বোচ্চ স্কোর করেছেন এই জুটি। মোট স্কোর ৪৯০.৩৫।

৪৬৩.৪৪ স্কোর নিয়ে রুপা জিতেছেন ব্রিটেনের টম ডেলে ও নোয়া উইলিয়ামস। ছেলেদের ১০ মিটার সিনক্রোনাইজড প্লাটফর্ম ডাইভিংয়ে প্রথম ডাইভার হিসেবে তিনটি অলিম্পিক পদক জিতলেন ডেলে।

ব্রোঞ্জ জিতেছেন কানাডার রায়লান উইয়েনস এবং নাথান সোমবার–মারে জুটি। তাদের স্কোর ৪২২.১৩। এই ইভেন্টে এটি কানাডার প্রথম অলিম্পিক পদক।

অন্যদিকে ছেলেদের ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে স্বর্ণ জিতেছেন চীনের শেং লিহাও। এতে ছয়টি সোনা নিয়ে জাপান-অস্ট্রেলিয়াকে পিছনে ফেলেছে তারা।

১০ মিটার এয়ার রাইফেল মিশ্র দলীয় ইভেন্টে এর আগেও স্বর্ণ জিতেছেন লিহাও। এবার এই ইভেন্টে ২৫২.২ স্কোর (অলিম্পিক রেকর্ড স্কোর) গড়ে স্বর্ণ জিতলেন তিনি।

১০ মিটার এয়ার রাইফেলে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন সুইডেনের ভিক্টর লিন্ডগ্রেন অলিম্পিক অভিষেকে জিতেছেন রুপা। তাঁর স্কোর ২৫১.৪।

ক্রোয়েশিয়ার মিরান মারিচিচ ২৩০.০ স্কোর নিয়ে জিতেছেন ব্রোঞ্জ। প্যারিস অলিম্পিকে এটা ক্রোয়েশিয়ার প্রথম পদক জয়।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিবাহবন্ধনে আবদ্ধ হলেন চার্লি পুথ
সোনারগাঁয়ে শেখ হাসিনা ও শেখ রেহানাসহ ১৭৯ জনের নামে মামলা
সোনারগাঁয়ে সওজের জায়গা দখল করে স্থাপনা নির্মাণের অভিযোগ
বাংলাদেশি শিক্ষার্থী হলেন চীনের প্রাদেশিক অ্যাসোসিয়েশনের ‌‘ওভারসিজ ডিরেক্টর’