• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

আইসিসি’র পরবর্তী বোর্ড সভা ঢাকায়

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ জুলাই ২০২৪, ১৯:০১
বাংলাদেশ
ছবি- সংগৃহীত

অল্প দিনেই শেষ হতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নাজমুল হাসান পাপন অধ্যায়। একই সঙ্গে আইসিসির কমিটি থেকেও সরে দাঁড়াবেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) বর্তমান কমিটির মেয়াদও শেষ হবে চলতি বছরেই। আর এই কমিটির শেষ বোর্ড সভা অনুষ্ঠিত হবে ঢাকায়।

এ তথ্য নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি এবং ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন। এমনটি হলে তৃতীয়বারের মতো আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) বোর্ড সভা বসবে ঢাকায়।

২০১৪ সালের পর এটাই হবে বাংলাদেশে আইসিসির প্রথম বোর্ড সভা। লম্বা সময় বিরতি দেওয়ার পর এই সভায় নির্বাচনের আভাসই দেখছেন বিসিবি সভাপতি।

পাপন বলেন, আইসিসির পরের বোর্ড মিটিং ঢাকায় হবে। এখানে নির্বাচনটাও হওয়ার কথা। নির্বাচন (ঢাকায়) হওয়ার সম্ভাবনাই বেশি। অক্টোবরে বর্তমানে যিনি চেয়ারম্যান আছেন, তার শেষ বোর্ড মিটিং। আমাদের নির্বাচনী ইশতেহার দিয়ে দেওয়ার কথা। এটা এর মধ্যেই হয়ে যাওয়ার কথা।’

বর্তমানে আইসিসির চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন নিউজিল্যান্ডের গ্রেগ বার্কলে। ২০২২ সালের নভেম্বরে দ্বিতীয় মেয়াদে আইসিসির চেয়ারম্যান নির্বাচিত হন তিনি। এর আগে ২০২০ সালের নভেম্বরে ১৬ ভোটের মধ্যে ১১ ভোট পেয়ে প্রথমবার আইসিসির চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

এই বোর্ড সভার গুরুত্ব নিয়ে বিসিবি সভাপতি বলেন, আইসিসির বর্তমান কমিটির এখন যেহেতু শেষ টার্ম, কিছু ক্রিটিক্যাল সিদ্ধান্ত আছে, যেটার ওপর নির্ভর করবে অনেক কিছু। এখন যা পাস হচ্ছে, তা কিন্তু আট বছর চলবে। কে কত টাকা পাবে, খেলা কী হবে, এ বিষয়টা খুবই গুরুত্বপূর্ণ বাংলাদেশ ক্রিকেটের জন্য।

তিনি আরও বলেন, আমি এখন শুধু আইসিসি ও এসিসি নিয়েই আমার সময়টা ব্যয় করছি। যেন ভবিষ্যতে (বিসিবি সভাপতি পদে) যে-ই আসুক, আইসিসি ও এসিসি নিয়ে কোনো সমস্যায় না পড়েন।’


মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সপ্তম উইকেটে নেমে অশ্বিনের দুর্দান্ত সেঞ্চুরি
বাংলাদেশকে হতাশার সাগরে ডুবিয়ে প্রথম দিন শেষ করল ভারত
সাকিবকে নিয়ে যা বললেন ধারাভাষ্যকার তামিম ইকবাল
জয়সাওয়ালের পর রাহুলের বিদায়, ব্যাটিং বিপর্যয়ে ভারত