• ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
logo

সাকিবের অলরাউন্ড নৈপুণ্যে টানা দুই জয় বাংলা টাইগার্সের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ৩১ জুলাই ২০২৪, ১৩:৩৯
সাকিব আল হাসান
ছবি- সংগৃহীত

সম্প্রতি সময়টা ভালো যাচ্ছিল না টাইগার ক্রিকেটের পোস্টারবয় সাকিব আল হাসানের। গ্লোবাল টি-টোয়েন্টিতেও শুরুটা ভালো হয়নি তার। প্রথম ম্যাচে ব্যাট-বলে ব্যর্থ ছিলেন এই অলরাউন্ডার। তবে পরের দুই ম্যাচে চেনা রূপে ফিরেছেন তিনি। সেই সঙ্গে দলকে এনে দিয়েছেন দুই জয়।

মঙ্গলবার (৩০ জুলাই) রাতে টস হেরে ব্যাটিংয়ে নেমে টরন্টোকে ১৬৯ রানের লক্ষ্য দিয়েছে বাংলা টাইগার্স। জবাবে দিতে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৬ রান তুলতে পারে টরন্টো। এতে ২ রানের জয় পায় সাকিবের দল।

এদিন ৪ ওভারে ৩০ রান দিয়ে উইকেট পেয়েছেন ১টি। বোলিং করেছেন ডেথ ওভারেও। প্রথম দুই ওভারে ১৩ রান দেন সাকিব। এরপর যখন ফেরেন, তখন ৪ ওভারে প্রতিপক্ষ দলের দরকার ৪৮ রান। ক্রিজে তখন রোমারিও শেফার্ড ও নিকোলাস কির্টোন। ঝোড়ো ব্যাটিংয়ের জন্য পরিচিত এই দুই ব্যাটার অবশ্য সাকিবের ওই ওভারে নিতে পারেন মাত্র ৮ রান।

পরের ওভারে বাংলাদেশের পেসার শরিফুল ইসলাম খরচ করেন ১৩ রান। ১৯তম ওভারে ফের বল হাতে নেন সাকিব। উইকেটে তখন কির্টোন। সাকিব তাকে ঝড় তুলতে দেননি। ৭৪ রান করা কির্টোন ফিরে যান ওই ওভারেই। তার উইকেট নেওয়ার পাশাপাশি ওভারে মাত্র ৭ রান দেন সাকিব।

তাতে শেষ ওভারে টরন্টোর সামনে লক্ষ্য দাঁড়ায় ১৮ রানের। কিন্তু আলীর ওভারে আসে ১৫ রান। ফলে রানে জিতে যায় বাংলা টাইগার্স। বল হাতে শরিফুল নিয়েছেন ১ উইকেট, ৪ ওভারে ৩১ রান দিয়ে।

এর আগে ব্যাট হাতেও কিছুটা অবদান রেখেছেন সাকিব। প্রথম দুই ম্যাচে মাত্র ৫ রান করা এই বাঁহাতি অলরাউন্ডার ১৪ বলে ২৭ রানের ইনিংস খেলেন। আগের ম্যাচে ভ্যাঙ্কুভার নাইটসের বিপক্ষে ৪ ওভারে ১০ রান দিয়ে ৩ উইকেট নিয়েছিলেন বাংলা টাইগার্স মিসিসাগারের অধিনায়ক সাকিব।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশকে অংশীদারত্ব ও সহযোগিতা চুক্তির খসড়া পাঠিয়েছে ইইউ
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২০ সেপ্টেম্বর)
সপ্তম উইকেটে নেমে অশ্বিনের দুর্দান্ত সেঞ্চুরি
বাংলাদেশকে হতাশার সাগরে ডুবিয়ে প্রথম দিন শেষ করল ভারত