• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

শরিফুল-সাকিবের আগুনে বোলিংয়ে হ্যাটট্রিক জয় বাংলা টাইগার্সের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ আগস্ট ২০২৪, ১৩:৫৯
বাংলা টাইগার্স
ছবি- ফেসবুক

সম্প্রতি এক প্রবাসীর দেশের প্রতি নিবেদন নিয়ে প্রশ্ন তোলায় তোপের মুখে পড়তে হয়েছে সাকিব আল হাসানকে। তবে ২২ গজে ভালো সময় পার করছেন এই টাইগার অলরাউন্ডার। ব্যাট হাতে রান না পেলেও আগুনে বোলিং দলকে এনে দিয়েছেন হ্যাটট্রিক জয়। আর এই জয়ে অবদান রেখেছেন আরেক বাংলাদেশি ক্রিকেটার শরিফুল ইসলাম।

বুধবার (১ আগস্ট) রাতে ব্রাম্পটনে জাগুয়ার্সকে ১০১ রানে অলআউট করে সাকিবের বাংলা টাইগার্স। জবাব দিতে নেমে ৬ বল এবং চার উইকেট হাতে থাকতেই জয় তুলে নেয় সাকিব-শরিফুলরা। চার ম্যাচের মধ্যে তিনটিতেই জয় পেয়েছে তারা।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ভালো করতে পারেননি সাকিব। মাত্র ১ রান পেয়েছেন এই বাঁহাতি। মোহাম্মদ ওয়াসিম (১৪) ও ইফতেখার আহমেদ (১৩) কিছু রান করে বাংলা টাইগার্সকে সামনে এগিয়ে আনছিলেন।

শেষ দিকে ডেভিড ওয়াইজি (১৯ বলে ২৭) ও দিলন হেইলিগারের (১২ বলে ১৭) অপরাজিত ইনিংসের উপর ভর করে জয় পায় বাংলা টাইগার্স।

এর আগে টস জিতে ব্যাট করতে নামা জাগুয়ার্সকে শুরুতেই চেপে ধরেন শরিফুল। নিজের প্রথম আর ইনিংসের দ্বিতীয় ওভারে বোলিংয়ে এসেই সুনিল নারিনের উইকেট তুলে নেন বাংলাদেশি পেসার। পাঁচে নামা ব্যাটার ব্রান্ডন ম্যাককুলেনকে উইকেটরক্ষক রহমানুল্লাহ গুরবাজের হাতের ক্যাচ বানান সাকিব। এতে মাত্র ৩৪ রানে ৫ উইকেটের পতন হয় জাগুয়ার্সের।

১৬তম ওভারের শেষ বলে জাগুয়ার্সের অধিনায়ক ও সেট ব্যাটার মার্কাস স্টয়নিজকে (দলের হয়ে সর্বোচ্চ ৩৬ রান) বোল্ড করেন সাকিব। এতেই মূলত চ্যালেঞ্জিং পুঁজি গড়ার স্বপ্ন ধূলিস্যাৎ হয় জাগুয়ার্সের।

শেষদিকে শরিফুলের তোপের মুখে পড়ে জাগুয়ার্সের ব্যাটাররা। বাঁহাতি এই টাইগার্স পেসার চরম কিপটে বোলিংয়ের আরও ২টি উইকেট তুলে নেন। এই ম্যাচে ৪ ওভার বোলিং করে মাত্র ১১ রান খরচায় ৩ উইকেট শিকার করেন শরিফুল। বোলিং কোটা পূর্ণ করেন অধিনায়ক সাকিবও। ২ উইকেট নিতে টাইগার অলরাউন্ডার খরচ করেছেন ২১ রান।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের উদ্দেশ্যে দেশ ছাড়লেন শান্তরা, সাকিবকে নিয়ে যা জানা গেল
একই দলে খেলবেন সাকিব-বাবর-কোহলিরা!
সারে’র সেরা তারকা সাকিব
এক ম্যাচে ৯ উইকেট, ভারত সিরিজের আগে যে বার্তা দিচ্ছেন সাকিব