• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

পিসিবিকে প্রতিশোধ নেওয়ার সুযোগ দেওয়ায় জয় শাহকে ধন্যবাদ জানালেন বাসিত আলি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ আগস্ট ২০২৪, ১৫:৪৯
চ্যাম্পিয়ন্স ট্রফি
ছবি- সংগৃহীত

আগামী বছর ফেব্রুয়ারি-মার্চে পাকিস্তানে অনুষ্ঠিত হবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। তবে এই টুর্নামেন্টটিতে অংশ নিতে পাকিস্তানে যেতে চায় না ভারত; যা নিয়ে বিপাকে পড়েছে আয়োজক দেশটি। এর মধ্যেই পাকিস্তানের অস্ত্র তুলে দিয়েছে এসিসি। আর পাকিস্তানকে এই সুযোগ দেওয়ার জন্য এসিসির চেয়ারম্যান জয় শাহকে ধন্যবাদ জানিয়েছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার বাসিত আলী।

আগামী এশিয়া কাপের আয়োজক ভারত এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার সঙ্গীও তারা। তাই পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে ভারতীয় দল না গেলে পাকিস্তানও এশিয়া কাপ ও বিশ্বকাপ খেলতে ভারতে যাবে না। এমন মন্তব্য করেছেন বাসিত আলী। সেই সঙ্গে ভারতকে এশিয়া কাপ অন্য কোথাও সরিয়ে নেওয়ারও পরামর্শ দেন তিনি।

এর আগে ২০২৩ এশিয়া কাপের আয়োজক ছিল পাকিস্তান। কিন্তু ভারত পাকিস্তানে যেতে রাজি না হওয়ায় হাইব্রিড মডেলে টুর্নামেন্টটি আয়োজন করা হয় শ্রীলঙ্কায়। এরপর বিশ্বকাপ খেলতে ভারতের গিয়েছিল বাবর আজমরা। তাদের বিশ্বাস ছিল, বিশ্বকাপ খেলতে গেলে চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নিতে পাকিস্তানে আসবে তারা। কিন্তু, ভারত সরকার জানিয়ে দিয়েছে পাকিস্তানে দল পাঠাবে না তারা।

তাই চ্যাম্পিয়ন্স ট্রফিও হাইব্রিড মডেলে চাচ্ছে ভারত। কিন্তু এবার কঠোর অবস্থানে পাকিস্তান। যে কোনো মূল্যে তারা এই টুর্নামেন্ট এককভাবে আয়োজন করতে চায় পিসিবি। তাই ভারতকেও হুমকি দিয়ে রাখছে তারা। পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে না এলে এশিয়া কাপ ও বিশ্বকাপ খেলতেও তারা ভারতে যাবে না।

বাসিত আলি বলেন, পাকিস্তানও এশিয়া কাপ খেলতে ভারতে যাবে না। বিশ্বকাপেও যাবে না। তখন আলোচনায় তোলা হবে আমরা এশিয়া কাপ হাইব্রিড মডেলে করেছি। তোমরাও হাইব্রিড মডেলে কর। আর এটাই হচ্ছে এক ঢিলে দুই পাখি শিকার। জয় সাহেব, আপনার বুদ্ধির তারিফ করতে হয়। আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

তিনি আরও বলেন, এশিয়া কাপ ভারতে হলে চ্যাম্পিয়নস ট্রফিও পাকিস্তানেই হবে। আর চ্যাম্পিয়নস ট্রফি ঠিকঠাক না হলে পাকিস্তানও ভারতে যাবে না। জয় শাহ আপনি যদি পারেন, পাকিস্তানকে ছাড়াই এশিয়া কাপ আয়োজন করুন। দেখা যাক। আপনাদের সম্প্রচার প্রতিষ্ঠানগুলো যদি কিছু না করে, তাহলে আমার নাম বাসিত আলী নয়।

ভারতের এমন অবস্থান পাকিস্তান ভালোভাবেই সামলে নেবে বলে মনে করেন সাবেক এ ক্রিকেটার। পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভির দৃঢ়তা এবং এশিয়া কাপের আয়ের ক্ষেত্রে পাকিস্তানের প্রয়োজনীয়তার বিষয় তুলে ধরে বাসিত আলি বলেন, এখন যিনি পিসিবি চেয়ারম্যান, তিনিও যেনতেন মাথার মানুষ নন। মাথায় রাখবেন। এবার তালিও সমান তালেই বাজবে।

গত মঙ্গলবার এক বিবৃতিতে জানায়, ২০২৫ সালে ভারত এবং ২০২৭ সালে বাংলাদেশ এশিয়া কাপ আয়োজন করবে। বিসিসিআইয়ের সচিব জয় শাহ এখন এসিসির সভাপতির দায়িত্বে আছেন।

উল্লেখ্য, ১৯৭০ সালে করাচিতে জন্মগ্রহণ করেন বাসিত আলি। ছোটবেলা থেকেই ক্রিকেট প্রতিভা দিয়ে নজর কাড়েন তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাত্র ২২ বছর বয়সে ওয়ানডে ক্রিকেটে অভিষিক্ত হন। তবে ১৯৯৬ সালে মাত্র ২৫ বছর বয়সেই থেমে যায় তার আন্তর্জাতিক ক্যারিয়ার।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শোয়েব মালিকের বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ
শাহিন আফ্রিদিকে বাদ দেওয়ার কারণ জানাল পিসিবি
যে প্রক্রিয়ায় আইসিসির চেয়ারম্যান হলেন জয় শাহ
বাংলাদেশ থেকে বিশ্বকাপ সরিয়ে নিতে ভারতকে আইসিসির প্রস্তাব, যা বললেন জয় শাহ