• ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
logo

ভারত ইস্যুতে পিসিবি কর্মকর্তাদের চুপ থাকার নির্দেশ, গোপন পরিকল্পনা কি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ আগস্ট ২০২৪, ১৭:১৯
চ্যাম্পিয়ন্স ট্রফি
ছবি- সংগৃহীত

আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফি মাঠে গড়ানোর সময় যত এগিয়ে আসছে, ততই শঙ্কা বাড়ছে। কারণ, পাকিস্তানের মাটিতে গিয়ে এই টুর্নামেন্টে অংশ নিতে চায় না ভারতীয় দল। যা নিয়ে কাদা ছোড়াছুড়ি শুরু করছে দুই দেশের সাবেক ক্রিকেটাররা। কিন্তু এবার চুপ রয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

ভারতের চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নেওয়া নিয়ে পিসিবি সদস্যদের সম্পূর্ণ চুপ থাকার নির্দেশ দিয়েছেন চেয়ারম্যান মহসিন নাকভি। বিষয়টি সম্পূর্ণ আইসিসির ওপর ছেড়ে দিয়েছেন তিনি। পিসিবির একটি সূত্রের বরাত দিয়ে এই তথ্য নিশ্চিত করেছে পাকিস্তানের জনপ্রিয় গণমাধ্যম পিটিআই।

দেশটির গণমাধ্যমের দাবি, ভারত যদি পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে না আসে; তাহলে পাকিস্তান এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ভারতের যাবে না। একই সন্দেহ করেছেন বিসিসিইয়ের সহ-সভাপতি রাজিব শুক্লাও।

গত বৃহস্পতিবার এক অনু্ষ্ঠানে তিনি বলেন, আমরা জানি পাকিস্তানে দল না পাঠালে; তারা হুমকি দিবে। তারা আসন্ন এশিয়া কাপ এবং চ্যাম্পিয়ন্স ট্রফিতে দল পাঠাতে চাইবে না। তবে পিসিবিকে বুঝতে হবে, এটা আমাদের সিদ্ধান্ত না। সরকারের সিদ্ধান্ত। বিসিসিআইয়ের হাতে কিছু নেই।

ভারতের একই অজু হাতে ২০২৩ সালের এশিয়া কাপ হাইব্রিড মডেলে আয়োজন করতে বাধ্য হয়েছিল পাকিস্তান। যা নিয়ে অনেক বাক বিতর্কে জড়িয়েছিলেন দুই দেশের ক্রিকেট কর্তারা। তবে এবার আর ছাড় দিতে চায় না পাকিস্তান।

পিটিআইকে সূত্রটি জানিয়েছে, পিসিবি খসড়া সূচি পাঠিয়েছে এবং প্রতিটি দলের নিরাপত্তা পরিকল্পনা সহ অন্যান্য সমস্ত নথি আইসিসিতে জমা দিয়েছে। এখন আইসিসির দায়িত্ব ভারতকে তার দল পাঠাতে রাজি করানো।,

সূত্রটি আরও জানিয়েছে, এটা পরিষ্কার যে, ভারত আবার তার দল পাঠাতে অস্বীকার করলে বোর্ডের প্রতিক্রিয়া কী হবে সে বিষয়ে এখনই কিছু বলতে চান না নকভি। তবে গোপনে সরকারী কর্মকর্তাদের সাথে বৈঠকের পরে একটি কৌশল চূড়ান্ত করা হয়েছে।

উল্লেখ্য, ২০২৫ সালের ১৯ ফেব্রুয়ারি থেকে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি শুরু হবে। চলবে আগামী ৯ মার্চ পর্যন্ত, অর্থাৎ সেদিন ফাইনাল হবে। যেখানে শুধুমাত্র ফাইনালের জন্য ‘রিজার্ভ ডে’ রাখা হয়েছে। গ্রুপপর্বে আটটি দলকে ভাগ করা হয়েছে দুটি গ্রুপে।


মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সপ্তম উইকেটে নেমে অশ্বিনের দুর্দান্ত সেঞ্চুরি
বাংলাদেশকে হতাশার সাগরে ডুবিয়ে প্রথম দিন শেষ করল ভারত
সাকিবকে নিয়ে যা বললেন ধারাভাষ্যকার তামিম ইকবাল
জয়সাওয়ালের পর রাহুলের বিদায়, ব্যাটিং বিপর্যয়ে ভারত