• ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
logo

দক্ষিণ আফ্রিকা সিরিজের স্কোয়াড ঘোষণা ওয়েস্ট ইন্ডিজের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৩ আগস্ট ২০২৪, ১৪:৫৮
ওয়েস্ট ইন্ডিজ
ছবি-এএফপি

কয়েক দিন আগেই ইংল্যান্ডের কাছে টেস্টে হোয়াইটওয়াশ হয়ে দেশে ফিরেছে ওয়েস্ট ইন্ডিজ। তবে বিশ্রাম পাচ্ছেন না হোল্ডার-জোসেফরা। চলতি মাসেই ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ক্যারিবিয়ানরা।

শুক্রবার (২ আগস্ট) এই সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে আলজারি জোসেফকে। তার অবর্তমানে দলের সহকারী অধিনায়ক দায়িত্ব পালন করবেন উইকেটরক্ষক ব্যাটার জশুয়া ডি সিলভা।

এই সিরিজ দিয়ে দলে ফিরেছেন অভিজ্ঞ পেসার কেমার রোচ। ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজের দলে ছিলেন না তিনি। তিনি কাউন্টি চ্যাম্পিয়নশিপে খেলার সময় হাঁটুর চোটে পড়েছিলেন। সেটাই তাকে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ থেকে ছিটকে দেয়।

একই সিরিজে ইংলিশ পেসার মার্ক উডের বলের আঘাতে বাম হাতের হাড় ভেঙেছিল কেভিন সিনক্লেয়ারের। তিনি খেলতে পারছেন না প্রোটিয়াদের বিপক্ষে। ফলে তাকে রেখেই দল ঘোষণা করেছে ক্যারিবীয়রা।

দলে ডাক পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা অফ স্পিনার ব্রায়ান চার্লস। তাদের কেউই সর্বশেষ ইংল্যান্ড সফরের দলে ছিলেন না। ইংলিশদের বিপক্ষে সিরিজ থেকে বাদ পড়েছেন জেরেমিয়া লুইস, জ্যাকারি ম্যাককাস্কি, কার্ক ম্যাকেঞ্জি ও আকিম জর্ডান।

আগামী বুধবার ত্রিনিদাদের পোর্ট অব স্পেনে শুরু হবে ওয়েস্ট ইন্ডিজ ও সাউথ আফ্রিকার মধ্যকার প্রথম টেস্ট। আর গায়ানার প্রভিডেন্সে দ্বিতীয় টেস্ট শুরু ১৫ অগাস্ট থেকে।

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড: ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জশুয়া দা সিলভা (সহ-অধিনায়ক), আলিক আথানেজ, কেসি কার্টি, ব্রায়ান চার্লস, জাস্টিন গ্রিভস, জেসন হোল্ডার, কাভেম হজ, টেভিন ইমলাখ, শামার জোসেফ, মিকাইল লুইস, গুডাকেশ মোটি, কেমার রোচ, জেইডেন সিলস ও জোমেল ওয়ারিক্যান।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের রানের পাহাড়, দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের প্রাপ্তি ৩ উইকেট
ফলোঅনের লজ্জায় ডুবল বাংলাদেশ
চার রানের ব্যবধানে মুশফিক-শান্তর বিদায়, ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ
জাকিরের পর মুমিনুলের বিদায়, হতাশা নিয়ে মধ্যাহ্নভোজে বাংলাদেশ