• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

পিসিবির ‘সিইও’ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিলেন ওয়াসিম আকরাম

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৩ আগস্ট ২০২৪, ১৭:৩২
আকরাম
ছবি- সংগৃহীত

পাকিস্তান ক্রিকেটকে একা সামলাতে হিমশিম খাচ্ছে পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি। তাই দায়িত্ব ভাগ করতে দিতে বেশ কয়েকটি পদে নিয়োগ দিচ্ছে তারা। কয়েক দিন আগেই দলের মেন্টর হিসেবে নিয়োগ পেয়েছেন ওয়াকার ইউনিস। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন ওয়াসিম আকরাম।

পাকিস্তানের ফেডারেল স্বরাষ্ট্রমন্ত্রী ও পিসিবি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন মহসিন নকভি। তবে দুটি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে গিয়ে বেশ হিমশিম খেতে হচ্ছে তাকে। আর এ অবস্থায় পাকিস্তানের ক্রিকেট দেখভালের জন্য একজন চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) নিয়োগের কথা ভাবছেন তিনি।

আর এই পদের জন্য কিংবদন্তি ক্রিকেটার ওয়াসিম আকরামকে নিয়োগ দেওয়ার কথা ভাবছেন মহসিন নকভি। এই জন্য ওয়াসিম আকরামের সঙ্গে যোগাযোগ করে পাকিস্তান ক্রিকেটের সিইও হওয়ার জন্য প্রস্তাব দিলেও তা গ্রহণ করেননি তিনি। কারণ, হিসেবে নিজের অন্যান্য দায়িত্বের কথা জানিয়েছেন তিনি।

শনিবার (৩ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য নিশ্চিতে করেছে পাকিস্তানের ক্রিকেট ভিত্তিক গণমাধ্যম ক্রিকেট পাকিস্তান।

বর্তমানে করাচিতে স্থায়ীভাবে বসবাস করছেন ওয়াসিম আকরাম। তবে প্রায়শই তিনি পারিবারিক কারণে অস্ট্রেলিয়ায় যান। এর বাইরেও ধারাভাষ্যকার হিসেবে ব্যস্ততা আছে তার। অন্যদিকে পাকিস্তান ক্রিকেটের সিইও হলে লাহোরে স্থানান্তরিত হতে হতো তাকে। যা সম্ভব নয় বলে জানিয়ে দিয়েছেন তিনি।

ওয়াসিম পিসিবির সিইও হওয়ার প্রস্তাব প্রত্যাখ্যান করলে একই প্রস্তাব দেওয়া হয় আরেক কিংবদন্তি ক্রিকেটার ওয়াকার ইউনিসকে।
তিনি অবশ্য পিসিবির প্রস্তাব গ্রহণ করেছেন। অস্ট্রেলিয়ায় পরিবারকে রেখে এরই মধ্যে লাহোরে এসে নকভির সঙ্গে দেখা করেছেন তিনি।

যদিও তাকে আনুষ্ঠানিকভাবে সিইও হিসেবে ঘোষণা দেয়নি পিসিবি। তবে ধারণা করা হচ্ছে, আগামী কিছু দিনের মধ্যেই পিসিবি আনুষ্ঠানিকভাবে ওয়াকারকে সিইও হিসেবে ঘোষণা দিয়ে বিবৃতি দিতে পারে।

এমনটি ঘটলে কয়েক দিনের ব্যবধানে পাকিস্তান ক্রিকেটের পদ পরিবর্তন করা হবে ওয়াকার ইউনিস। কারণ, কয়েক দিন আগেই দলের মেন্টর হিসেবে নিয়োগ দিয়েছিল পিসিবি।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নবজাতককে দেখতে এসে ধরা পড়লেন ওয়াসিম হত্যার আসামি
শোয়েব মালিকের বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ
বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ হওয়ায় বিব্রত ওয়াসিম আকরাম
শাহিন আফ্রিদিকে বাদ দেওয়ার কারণ জানাল পিসিবি