• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

তাসকিনকে নিয়ে সুখবর দিল বিসিবি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ আগস্ট ২০২৪, ১৪:১৩
তাসকিন
ছবি- বিসিবি

ইনজুরির কারণে দীর্ঘ ১৩ মাস ধরে টেস্ট ক্রিকেট থেকে দূরে রয়েছেন টাইগার পেসার তাসকিন আহমেদ। তবে ইনজুরি কাটিয়ে এবার লাল বলের ক্রিকেটে ফিরতে প্রস্তুত তিনি। পাকিস্তান সিরিজ দিয়ে তাসকিন টেস্টে ফিরতে পারবেন বলে জানিয়েছেন বিসিবির ফিজিও বায়েজেদুল ইসলাম।

গতকাল (শনিবার) মিরপুরের ইনডোরে ফিটসেন টেস্ট দিয়েছে ১৪ ক্রিকেটার। সেখানে উপস্থিত ছিলেন তাসকিন আহমেদ। আর টেস্টে ফেরার পথে থাকা এই পেসারের উপর নজর ছিল সবার।

বায়েজেদুল ইসলাম জানিয়ে দিয়েছেন, তাসকিন আগের চেয়ে ভালো বোধ করছেন। ইনজুরি কাটিয়ে বোলিংয়ের জন্য প্রস্তুত হয়ে উঠছেন তাসকিন। প্রথম দিনের অনুশীলন শেষে এটিই তার ছিল তার মূল্যায়ন। পাকিস্তান সিরিজে তিনি মাঠে নামার জন্য প্রস্তুত থাকবেন।

বায়েজেদুল বলেন, তাসকিন সর্বশেষ টি-টোয়েন্টি ফরম্যাটে খেলেছে। তাই এই সময়ের মধ্যে তিনি দীর্ঘ স্পেলে বল করেননি। তার কাঁধে সমস্যা ছিল। যেটি সে টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় পুনরায় পরীক্ষা করেছিল। ব্যাপারটা হলো, সে সময় ক্ষতি হয়েছিল, তা আর বাড়েনি।

তিনি আরও বলেন, একজন খেলোয়াড় এটি (ইনজুরি) মানিয়ে খেলতে পারে। যদি তিনি তার পুনর্বাসন এবং ওয়ার্কআউট অব্যাহত রাখে তবে তাসকিন চোট কাটিয়ে উঠতে পারবে। তার ভিত্তিতে তাসকিনকে (পাকিস্তান সিরিজে) অবশ্যই পাওয়া যাচ্ছে।

‘কিন্তু টেস্টে বোলিং কাজের চাপের ক্ষেত্রে যেখানে আপনাকে দীর্ঘ স্পেল বল করতে হবে, একজন খেলোয়াড়কে সেই গতিতে উঠতে হবে। সে তা করার চেষ্টা করবে। যদি সে ভালো বোধ করে তাহলে সে অবশ্যই টেস্ট খেলতে পারবে।’

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ১৭ আগস্ট দেশ ছাড়বে বাংলাদেশ দল। প্রথম টেস্ট শুরু হবে ২১ আগস্ট রাওয়ালপিন্ডিতে দ্বিতীয় ম্যাচ করাচিতে অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৯ সেপ্টেম্বর)
বাংলাদেশকে ৬০০ মিলিয়ন ইউরো দেওয়ার প্রতিশ্রুতি জার্মানির
নাম বদলে যাচ্ছে সেন্সর বোর্ডের
নিতপুর সীমান্তে বিএসএফের হাতে দুই বাংলাদেশি আটক