• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

‘মার্চ টু ঢাকা’ কর্মসূচির কারণে স্থগিত টাইগারদের অনুশীলন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ আগস্ট ২০২৪, ১৩:৪৬
বাংলাদেশ
ছবি- বিসিবি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে সারাদেশে অস্থিরতা বিরাজ করছে। যার প্রভাব পড়েছে দেশের ক্রিকেটেও। পাকিস্তান সিরিজকে সামনে রেখে অনুশীলন করার কথা থাকলেও, বাধ্য হয়ে বন্ধ রাখতে হচ্ছে ক্রিকেটারদের অনুশীলন।

গতকাল রোববার ছাত্রদের ডাকা অসহযোগ আন্দোলন ও অবরোধের কারণে বাংলাদেশ টেস্ট ও ‘এ’ দলের অনুশীলন হয়নি। আজ (সোমবার) ‘মার্চ টু ঢাকা’ কর্মসূচির কারণেও ক্রিকেটারের অনুশীলন বন্ধ রাখা হয়েছে।

এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিশ্বকাপের ছুটি কাটিয়ে সব বিদেশি কোচরা ঢাকায় ফিরেছেন আগেই। ব্যাটিং কোচ ডেভিড হ্যাম্প আর পেস বোলিং কোচ আন্দ্রে অ্যাডামস আগে থেকেই ছিলেন। চট্টগ্রাম পর্বেও জাতীয় দলের সঙ্গে ছিলেন ওই দুই বিদেশি কোচ।

গত বৃহস্পতিবার রাতে ঢাকায় এসেছেন হেডকোচ চন্ডিকা হাথুরুসিংহে। সঙ্গে এসেছিলেন ট্রেনার নিক লি’ও। আর পরদিন শুক্রবার রাতে রাজধানীতে পা রেখেছেন টাইগারদের স্পিন কোচ মোশতাক আহমেদ। এ ছাড়া গত শনিবার রাতে ঢাকায় এসে পৌঁছেছেন প্রধান সহকারী কোচ নিক পোথাস।

এদিকে সাকিব আল হাসান ও শরিফুল ইসলাম ব্যতিত জাতীয় দলের সব ক্রিকেটাররাই দেশে অবস্থান করছেন। এই দুই ক্রিকেটার গ্লোবাল টি-টোয়েন্টি খেলার জন্য কানাডায় আছেন।

পেসার শরিফুলের এওসি (ছাড়পত্র) দেওয়া আছে আগামী ৮ আগস্ট পর্যন্ত। আর সাকিবের ১২ আগস্ট। নির্ধারিত সময় শেষ হলে তারাও দলের সঙ্গে যোগ দেবেন।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যে কারণে বাংলাদেশে এখনও সীমিত ভারতের ভিসা কার্যক্রম
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (০১ অক্টোবর)
আবারও ভারতে স্বপ্নভঙ্গ বাংলাদেশের
ভারতের বিধ্বংসী ব্যাটিংয়ের পর ২ উইকেট হারিয়ে চতুর্থ দিন শেষ বাংলাদেশের