• ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
logo

দুই দিন পিছিয়ে গেল বাংলাদেশ ‘এ’ দলের পাকিস্তান সফর

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ আগস্ট ২০২৪, ১২:৪৬
বাংলাদেশ
ছবি- সংগৃহীত

পূর্ব নির্ধারিত সময় অনুসারে আজ পাকিস্তানের উদ্দেশে দেশ ছাড়ার কথা ছিল বাংলাদেশ ‘এ’ দলের। তবে দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতির কথা বিবেচনা করে দুই দিন পিছিয়ে দেওয়া হয়েছে ক্রিকেটারদের পাকিস্তান সফর।

মঙ্গলবার (৬ আগস্ট) এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ ব্যাপারে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখার কথা জানিয়েছে বিসিবি।

সাবেক টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম, মুমিনুল হকের সঙ্গে টেস্ট দলে নিয়মিত শাহাদাত হোসেন দীপু, জাকির হাসান, মাহমুদুল হাসান জয়দের যাওয়ার কথা রয়েছে ‘এ’ দলের হয়ে। এখন এই সফরে তো বটেই, মাসের মাঝামাঝিতে জাতীয় দলের পাকিস্তান সফরও অনেকটা অনিশ্চিত।

ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে গতকাল সোমবার দেশ ছেড়ে যান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান ওয়াকার-উজ-জামান জানান, একটি অন্তর্বর্তী সরকার গঠন করা হবে। এ অবস্থায় দেশের ক্রিকেটও এক ধরনের অনিশ্চয়তার মুখে পড়েছে।

প্রথম টেস্টের স্কোয়াড: এনামুল হক বিজয়, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মোসাদ্দেক হোসেন সৈকত, মাইদুল ইসলাম অংকন, নাঈম হাসান, হাসান মুরাদ, তানভীর ইসলাম, হাসান মাহমুদ, তানজিম হোসেন সাকিব, রেজাউর রহমান রাজা, রুয়েল মিয়া, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান ও শাহাদাত হোসেন দিপু।

চার দিনের প্রথম টেস্ট ম্যাচ শেষ হতেই পাকিস্তানে পাড়িজমাবেন সাকিব-লিটনরা। টেস্ট সিরিজের জন্য জাতীয় দলের সঙ্গে যোগ দিতে হবে মুশফিক এবং মুমিনুলকে। তাই চার দিনের দ্বিতীয় ম্যাচের স্কোয়াডে রাখা হয়নি এই দুই অভিজ্ঞ ব্যাটারকে।

দ্বিতীয় টেস্টের স্কোয়াড: এনামুল হক বিজয়, মোহাম্মদ নাঈম, সাইফ হাসান, সৌম্য সরকার, শাহাদাত হোসেন দিপু, মোসাদ্দেক হোসেন সৈকত, রুয়েল মিয়া, জাকির আলী অনিক, তাওহীদ হৃদয়, মাইদুল ইসলাম অংকন, হাসান মুরাদ, তানভির ইসলাম, সাইফউদ্দিন, তানজিম হাসান সাকিব, রেজাউর রহমান রাজা।

ওয়ানডে ম্যাচের স্কোয়াড: সৌম্য সরকার, এনামুল হক বিজয়, মোহাম্মদ নাঈম, সাইফ হাসান, তাওহীদ হৃদয়, সাইফউদ্দিন, তানজিম হাসান সাকিব, রেজাউর রহমান রাজা, রুয়েল মিয়া, মাহিদুল ইসলাম অংকন, মোসাদ্দেক হোসাইন সৈকত, জাকের আলী অনিক, রিয়াদ হোসেন, মেহেদী হাসান ও তানভীর ইসলাম।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশকে অংশীদারত্ব ও সহযোগিতা চুক্তির খসড়া পাঠিয়েছে ইইউ
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২০ সেপ্টেম্বর)
সপ্তম উইকেটে নেমে অশ্বিনের দুর্দান্ত সেঞ্চুরি
বাংলাদেশকে হতাশার সাগরে ডুবিয়ে প্রথম দিন শেষ করল ভারত