• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

এবার বাফুফে থেকে সালাউদ্দিনকে পদত্যাগের আল্টিমেটাম

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ আগস্ট ২০২৪, ১৪:২৫
সালাউদ্দিন
ছবি- সংগৃহীত

ছাত্র-জনতার গণ অভ্যুত্থানের মুখে গতকাল (সোমবার) প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছেড়েছেন শেখ হাসিনা। যার প্রভাব পড়েছে দেশের ফুটবলেও। দীর্ঘদিন ক্ষমতায় থাকা আওয়ামী লীগ সরকারের পতনের পর, এবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিনের পদত্যাগ চেয়ে ‘২৪ ঘণ্টার আল্টিমেটাম’ দিয়েছে এক সর্মথক গোষ্ঠী।

সোমবার (৫ আগস্ট) ‘বাংলাদেশ ফুটবল আলট্রাস’ নামে সমর্থকদের একটি সংগঠন সালাউদ্দিনের পদত্যাগ পেয়ে এমন ঘোষণা দিয়েছে।

জানা গেছে ইতোমধ্যে আলট্রাসের কয়েকজন সদস্য বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভবনে গিয়ে লিখিত চিঠিও দিয়ে এসেছেন বলে জানা গেছে। এদিকে, সামাজিক যোগাযোগমাধ্যমে আলট্রাস সভাপতি আমিনুল বেপারী শিপলু সালাউদ্দিনকে পদত্যাগের আল্টিমেটামের আনুষ্ঠানিক ঘোষণা দেন।

সেখানে বলা হয়, ‘সালাউদ্দিনকে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেওয়া হলো। স্বেচ্ছায় পদত্যাগ না করলে, আগামীকাল (আজ) আমরা টেনে নামাবো। ২৪ ঘণ্টা পর, বাফুফে ভবন দখল নেওয়া হবে।’

সংগঠনটি এক দফা দাবি ঘোষণা করে বলছে, বাফুফের বর্তমান সভাপতি কাজী মোহাম্মদ সালাউদ্দিন দীর্ঘ ষোল বছর দায়িত্ব পালন করলেও দেশের ফুটবল উন্নয়নে তার ভূমিকা সকলের কাছেই প্রশ্নবিদ্ধ। দেশের ফুটবলে তার উন্নয়নের ছাপ নেই।

অন্যদিকে তার সভাপতি থাকাকালীন সময়ে ফিফার তদন্তে দোষী সাব্যস্ত হয়ে জরিমানার কবলে পড়েছেন বাফুফের জ্যেষ্ঠ সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী। যা দেশের ফুটবলের ভাবমূর্তি ক্ষুন্ন করেছে।

এদিকে আলট্রাসের এই ঘোষণার মিশ্র প্রতিক্রিয়া হয়েছে। যেখানে একজন সমর্থক এই উদ্যোগ থেকে বিরত থাকতে বলে ফিফার নিষেধাজ্ঞা আসার শঙ্কার কথা জানিয়ে।

তোফাজ্জল হোসেন তানভির নামে এক সমর্থক লিখেছেন, এটা কোনো দরকার নেই। এর ফলে ফিফা আমাদের ফুটবলকে নিষিদ্ধ করে দিতে পারে। কয়েক মাসের মধ্যেই বাফুফে সভাপতির মেয়াদ শেষ হবে। এরপর নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি দায়িত্ব নিবে।

‘তাছাড়া আমরা হামজা চৌধুরীকে জাতীয় দলে পাওয়ার খুব কাছাকাছি পৌঁছে গেছি। যদি বাফুফে এখন ব্যান্ড হয়, সেটা আমাদের ফুটবলের জন্য ভালো হবে না। জোরপূর্বক তাকে (সালাউদ্দিনকে) নামাতো ভালো কোনো সিদ্ধান্ত নয়।’

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নির্বাচন করবেন না সালাউদ্দিন, জানা গেল কারণ
আরটিভিতে আজ (১২ সেপ্টেম্বর) যা দেখবেন
আল্টিমেটাম দিয়ে শাহবাগ ছাড়লেন ৩৫ প্রত্যাশীরা
সংস্কার চেয়ে অভিনয়শিল্পী সংঘকে শিল্পীদের আল্টিমেটাম