• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

শেখ হাসিনার পদত্যাগে যে প্রতিক্রিয়া জানালেন ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ আগস্ট ২০২৪, ১৪:৫৫
বাংলাদেশ
ছবি- সংগৃহীত

প্রায় এক মাসের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মুখে সোমবার (৫ আগস্ট) প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছেড়েছেন শেখ হাসিনা। যার পরই বিজয় উল্লাসে মেতে ওঠে দেশের ছাত্র-জনতা। বিজয় উল্লাস করতে বাদ জাননি দেশের ক্রিকেটারও। সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাস দিয়ে নিজেদের অনুভূতি প্রকাশ করেন তারা।

সোমবার (৫ আগস্ট) নিজের ভেরিফায়েড ফেসবুকে বাংলাদেশ টেস্ট দলের সাবেক অধিনায়ক মুমিনুল হক লিখেছেন, ‘বিজয়ের আনন্দে ভাসছে দেশ। আলহামদুলিল্লাহ।’ অরেক পেসার রুবেল হোসেন লেখেন, ‘আলহামদুলিল্লাহ, আজ এই স্বাধীন দেশে কন্যা সন্তানের বাবা হলাম।’

জাতীয় দলের পেসার এবাদত হোসেন চৌধুরী লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ আজ স্বাধীন।’ লাল সবুজের জার্সিতে উদযাপনের ভঙ্গিতে ছবি পোস্ট করেছেন দলের আরেক পেসার শরিফুল ইসলাম।

অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ পোস্ট করে লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ, স্বাধীন। জাতীয় পতাকার সঙ্গে লিখেছেন শুভ বিজয়।’

এর আগে, গত মাসের শুরুতে সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। তবে ধীরে ধীরে তার সরকার পতনের আন্দোলনে রূপান্তরিত হওয়ার পর দেশজুড়ে সংঘাত আর অন্তত তিন শতাধিক মানুষের মৃত্যুর মধ্যে শেখ হাসিনাকে ক্ষমতা ছাড়তে হয়।

গণমাধ্যমের দাবি, আপাতত ছোট বোন শেখ রেহানাকে নিয়ে ভারতে আছেন তিনি। তার পরবর্তী গন্তব্য হতে পারে যুক্তরাজ্য। সেখানেই রাজনৈতিক আশ্রয় চেয়েছেন তিনি।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৮৫০ বছর আগে লক্ষ্মণ সেন পালিয়েছিল, আপনিও পালালেন: জামায়াত আমির
সোনারগাঁয়ে শেখ হাসিনা ও শেখ রেহানাসহ ১৭৯ জনের নামে মামলা
ট্রাইব্যুনালে শেখ হাসিনাসহ ২২৭ জনের বিরুদ্ধে ৫ অভিযোগ
ময়মনসিংহে শেখ হাসিনা-কাদেরের বিরুদ্ধে হত্যা মামলা