• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

অলিম্পিক ফুটবলের ফাইনালে স্পেনের মুখোমুখি ফ্রান্স

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ আগস্ট ২০২৪, ১৭:১৮
প্যারিস অলিম্পিক
ছবি-এএফপি

সদ্য শেষ হওয়া ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ফ্রান্সকে হারিয়ে ফাইনালে উঠেছিল স্পেন। এরপর ইংল্যান্ডকে হারিয়ে শিরোপা ঘরে তোলে স্প্যানিশরা। এবার আরও একটি শিরোপা জয়ের দ্বারপ্রান্তে তারা।

চলমান অলিম্পিক ফুটবলের ফাইনালে উঠেছে স্পেন। ফাইনালে তাদের প্রতিপক্ষ স্বাগতিক ফ্রান্স। ঘরের মাঠে ইউরোতে হারের প্রতিশোধ নেওয়া বড় সুযোগ পেয়েছে ফরাসিরা।

আগামী ৯ আগস্ট রাত ১০টায় স্বর্ণের লড়াইয়ে মাঠে নামবে ফ্রান্স এবং স্পেন। এর আগে ৮ আগস্ট ব্রোঞ্জ জয়ের জন্য লড়াইয়ে মাঠে নামবে সেমিফাইনালে দুই পরাজিত দল মরক্কো এবং মিশর।

সোমবার (৬ আগস্ট) প্রথম সেমিফাইনালে মরক্কোকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে স্পেন।

এদিন ম্যাচের ৩৭তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে মরক্কোকে এগিয়ে নেন রাহিমি সোফিয়ানি। ৬৬তম মিনিটে স্পেনকে সমতায় ফেরান লোপেজ ফের্মিন। এরপর ৮৫তম মিনিটে স্পেনের জয় সূচক গোলটি করেন জোয়ানলু।

অন্যদিকে দ্বিতীয় সেমিফাইনালে দুর্বল মিশরকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে ফ্রান্স। ৬২তম মিনিটে মাহমুদ সাবেরের গোলে মিশর এগিয়ে গেলেও হার এড়াতে পারেননি।

৮৩তম মিনিটে মাতেটা ফিলিপ্পের গোলে সমতায় ফেরে ফ্রান্স। অতিরিক্ত সময়েও (৯৯তম মিনিটে) জয় সূচক গোলটিও করেন তিনি। ১০৮তম মিনিটে ব্যবধান বাড়ান ওলসি মিচেল।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রতিপক্ষকে হাফ ডজন গোলে ভাসিয়ে সেমিফাইনালে আর্জেন্টিনা
শিরোপা জয়ের লক্ষ্যে সন্ধ্যায় ভারতের মুখোমুখি বাংলাদেশ
টিভিতে আজকের খেলা
ক্লাব ফুটবল বিশ্বকাপের দিনক্ষণ চূড়ান্ত করল ফিফা