• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

কোটা আন্দোলনে নিহতদের জন্য ক্রিকেটারদের মোনাজাত

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ আগস্ট ২০২৪, ১৩:১০
বাংলাদেশ
ছবি- বিসিবি

ছাত্রজনতার আন্দোলনে সোমবার (৫ আগস্ট) প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করতে বাধ্য হয়েছেন শেখ হাসিনা। ৩৬ দিনের এই আন্দোলনে সারাদেশে নিহত হয়েছে শত শত মানুষ। আর এই নিহত শহীদদের স্মরণ এবং তাদের মাগফিরাত কামনায় মোনাজাত করেছেন ক্রিকেটাররা।

কয়েক দিনের অস্থিরতা কাটিয়ে বুধবার (৭ আগস্ট) সকাল ১০টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে কার্যক্রম শুরু করেছে ক্রিকেটাররা। শুরু হয়েছে ‘এ’ দলের অনুশীলন শুরু হয়।

এদিন অনুশীলনের শুরুতে কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করেন ক্রিকেটাররা। পরে তারা মোনাজাত ধরে তাদের জন্য দোয়া করেন।

কয়েক দিনের মধ্যেই পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে ‘এ’ দলের। এই স্কোয়াডে আছেন জাতীয় দলের ক্রিকেটার মুশফিকুর রহিম-মেহেদী হাসান মিরাজ-এনামুল হক বিজয়রা। যদিও রাজনৈতিক পরিস্থিতির কারণে অনুশীলন স্থগিত ছিল।

প্রথম টেস্টের স্কোয়াড : এনামুল হক বিজয়, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মোসাদ্দেক হোসেন সৈকত, মাইদুল ইসলাম অংকন, নাঈম হাসান, হাসান মুরাদ, তানভীর ইসলাম, হাসান মাহমুদ, তানজিম হোসেন সাকিব, রেজাউর রহমান রাজা, রুয়েল মিয়া, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান ও শাহাদাত হোসেন দিপু।

চার দিনের প্রথম টেস্ট ম্যাচ শেষ হতেই পাকিস্তানে পাড়িজমাবেন সাকিব-লিটনরা। টেস্ট সিরিজের জন্য জাতীয় দলের সঙ্গে যোগ দিতে হবে মুশফিক এবং মুমিনুলকে। তাই চার দিনের দ্বিতীয় ম্যাচের স্কোয়াডে রাখা হয়নি এই দুই অভিজ্ঞ ব্যাটারকে।

দ্বিতীয় টেস্টের স্কোয়াড : এনামুল হক বিজয়, মোহাম্মদ নাঈম, সাইফ হাসান, সৌম্য সরকার, শাহাদাত হোসেন দিপু, মোসাদ্দেক হোসেন সৈকত, রুয়েল মিয়া, জাকির আলী অনিক, তাওহীদ হৃদয়, মাইদুল ইসলাম অংকন, হাসান মুরাদ, তানভির ইসলাম, সাইফউদ্দিন, তানজিম হাসান সাকিব, রেজাউর রহমান রাজা।

ওয়ানডে ম্যাচের স্কোয়াড : সৌম্য সরকার, এনামুল হক বিজয়, মোহাম্মদ নাঈম, সাইফ হাসান, তাওহীদ হৃদয়, সাইফউদ্দিন, তানজিম হাসান সাকিব, রেজাউর রহমান রাজা, রুয়েল মিয়া, মাহিদুল ইসলাম অংকন, মোসাদ্দেক হোসাইন সৈকত, জাকের আলী অনিক, রিয়াদ হোসেন, মেহেদী হাসান ও তানভীর ইসলাম।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আন্দোলনে গুলিবিদ্ধ কারিমুলকে বাঁচানো গেল না
‘বিএনপি ক্ষমতায় গেলে শহীদ ও আহতদের জন্য যা করণীয় সব করবে’
৫৬ দিনের লড়াই শেষ হলো কারিমুলের
মীর মুগ্ধকে নিয়ে আরটিভির প্রামাণ্যচিত্র