• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

সাকিবকে পাকিস্তান সিরিজের দলে রাখা নিয়ে যা জানাল বিসিবি 

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ আগস্ট ২০২৪, ১৬:০২
সাকিব আল হাসান
ছবি- বিসিবি

ক্রিকেট ক্যারিয়ারে অনেকবারই খারাপ সময়ের মুখোমুখি হয়েছেন টাইগার ক্রিকেটের পোস্টারবয় সাকিব আল হাসান। নিষেধাজ্ঞা, খারাপ ফর্ম কিংবা ভক্তদের সঙ্গে ঝামেলায় জড়িয়ে সমালোচিত হয়েছেন তিনি। তবে এবার সবকিছুকে ছাড়িয়ে গেছেন দেশসেরা এই ক্রিকেট তারকা।

গত সোমবার ছাত্রজনতার গণ অভ্যুত্থানের মুখে পড়ে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছেড়েছেন শেখ হাসিনা। আর গতকাল বিলুপ্ত হওয়া দ্বাদশ জাতীয় সংসদের আওয়ামী লীগের হয়ে নির্বাচিত প্রতিনিধি ছিলেন সাকিব। দলের পতনের একদিন পর কানাডায় খেলতে নেমে লাঞ্ছিত হয়েছিলেন।

যার ফলে বর্তমান পরিস্থিতিতে সাকিব দেশে ফিরবেন কিনা তা নিয়েও প্রশ্ন রয়েছে অনেকের মনে। এদিকে পাকিস্তানের বিপক্ষে টেস্ট খেলতে দলের সঙ্গে যুক্ত হওয়ার কথা রয়েছে তারা। সাকিবকে নিয়ে এবার কথা বলেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্সের সহকারী ম্যানেজার শাহরিয়ার নাফিস।

বুধবার (৭ আগস্ট) মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে নাফিস বলেন, দেখুন সাকিব আল হাসানের ১২ই আগস্ট পর্যন্ত এনওসি আছে। ১৩ই আগস্ট দেশে আসার কথা, আমাদের কাছে রিপোর্ট করার কথা। আজকে ৭ই আগস্ট তার আরও দুই তিনটা খেলা রয়েছে। তার সাথে যোগাযোগ করব এবং তার প্ল্যানটা জানার চেষ্টা করব।

এদিন সাকিবের দেশে আসার পর নিরাপত্তা নিয়েও প্রশ্ন তুলেছেন সাংবাদিকরা। জবাবে তিনি বলেন, গতকালকে রাষ্ট্রপতির আদেশ অনুযায়ী সাকিব আল হাসান এখন সংসদ সদস্য নন। উনি একজন ক্রিকেটারই রয়েছেন। প্রত্যেকটা মানুষেরই নিরাপত্তার ব্যাপার রয়েছে তো আমরা যেহেতু তার ১২ ই আগস্ট পর্যন্ত এনওসি রয়েছে।

‘তারপরে তার বাংলাদেশ ক্রিকেট টিমের জয়েন করার কথা। নির্বাচক প্যানেল কিন্তু এখনও বাংলাদেশ পাকিস্তানের বিপক্ষে দল ঘোষণা করেনি। বাংলাদেশের জন্য যখন উনারা দল ঘোষণা করবেন, সে যদি টিমে থাকে তখন একরকম। আর যখন টিমে না থাকবে তখন তো তার এনওসি লাগছে না।’

বর্তমান পরিস্থিতে পাকিস্তান সিরিজের দলে সাকিব থাকবেন না এমন প্রশ্নও তোলা হয় এদিন। এ নিয়ে বোর্ড কর্মকর্তা বলেন, একটা প্রশ্ন হচ্ছে সাকিব আল হাসান অ্যাভেলেবল আছেন কিনা আরেকটা প্রশ্ন হচ্ছে উনি সিলেক্টেড হচ্ছেন কিনা। আমার মনে হয় সামগ্রিক পার্থক্যটা আমরা সবাই বুঝি। ওটার উপর ডিপেন্ড করে আমরা আমাদের এক্টিভিটিস আছে, সেভাবে পরিচালনা করব।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের বিধ্বংসী ব্যাটিংয়ের পর ২ উইকেট হারিয়ে চতুর্থ দিন শেষ বাংলাদেশের
বাংলাদেশ সিরিজের জন্য শক্তিশালী দল ঘোষণা দক্ষিণ আফ্রিকার 
সাকিবের পর মিরাজের চার উইকেট, ইনিংস ঘোষণা ভারতের
টি-টোয়েন্টি মেজাজে রান তুলছে ভারত