• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

বাংলাদেশ ‘এ’ দলের পাকিস্তান সফরের সূচিতে পরিবর্তন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ আগস্ট ২০২৪, ১৭:৪৮
বাংলাদেশ
ছবি- বিসিবি

দুইটি চার দিনের টেস্ট এবং তিনটি ওয়ানডে ম্যাচ খেলার জন্য পাকিস্তানে যাবে বাংলাদেশ ‘এ’ দল। তবে দেশের বর্তমান পরিস্থিতির কারণে পূর্ব ঘোষিত সূচি অনুসারে নির্ধারিত সময়ে পাকিস্তানের উদ্দেশে উড়াল দিতে পারেননি ক্রিকেটাররা। তাই সূচিতে কিছুটা পরিবর্তন আনা হয়েছে। নতুন সূচি অনুযায়ী কিছুটা পিছিয়ে গেছে ‘এ’ দলের সিরিজ।

পূর্বের সূচি অনুসারে গত ৬ আগস্ট পাকিস্তানের ইসলামাবাদে পা রাখার কথা ছিল বাংলাদেশ ‘এ’ দলের। কিন্তু ছাত্রজনতার আন্দোলন এবং ৫ আগস্ট বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করায় দেশে কিছুটা এলোমেলো পরিস্থিতি সৃষ্টি হয়।

যার ফলে ৬ ঘণ্টার জন্য বন্ধ রাখা হয় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরও। ৬ আগস্ট পাকিস্তানের উদ্দেশ্যে ‘এ’ দলের যাত্রা করার কথা থাকলেও তা ৪৮ ঘণ্টার জন্য পিছিয়ে যায়।

বুধবার (৭ আগস্ট) এক বিবৃতিতে ‘এ’ দলের সূচিতে পরিবর্তন আনার বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নতুন সূচি অনুযায়ী ১০ আগস্ট পাকিস্তানের ইসলামাবাদে পা রাখবে বাংলাদেশ ‘এ’ দল।

আগের সূচি অনুযায়ী ১০ আগস্ট মাঠে গড়ানোর কথা ছিল বাংলাদেশ ‘এ’ দল এবং পাকিস্তান ‘এ’ দলের মধ্যকার প্রথম চার দিনের ম্যাচটি। নতুন সূচিতে তা পরিবর্তন করে ১৩ আগস্ট নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে।

অন্যদিকে ২০ আগস্ট মাঠে গড়াবে দ্বিতীয় চার দিনের ম্যাচ, যা আগে ছিল ১৭ আগস্ট। তিনটি ওয়ানডে ম্যাচ নতুন সূচি অনুযায়ী মাঠে গড়াবে ২৬, ২৮ এবং ৩০ আগস্ট। আগের সূচিতে তিন ওয়ানডের তারিখ ছিল ২৩, ২৫ এবং ২৭ আগস্ট।

এর মধ্যেই বাংলাদেশ জাতীয় দলও পাকিস্তানে সফর করবে। আইসিসির বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত দুই টেস্টের সিরিজ খেলতে পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ দল। সবকিছু ঠিক থাকলে ১ম টেস্ট মাঠে গড়াবে আগামী ২১ আগস্ট।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সপ্তম উইকেটে নেমে অশ্বিনের দুর্দান্ত সেঞ্চুরি
বাংলাদেশকে হতাশার সাগরে ডুবিয়ে প্রথম দিন শেষ করল ভারত
সাকিবকে নিয়ে যা বললেন ধারাভাষ্যকার তামিম ইকবাল
জয়সাওয়ালের পর রাহুলের বিদায়, ব্যাটিং বিপর্যয়ে ভারত