• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

বিশ্বরেকর্ড গড়ে পাকিস্তানকে প্রথম স্বর্ণ উপহার দিলেন আরশাদ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ আগস্ট ২০২৪, ১৩:০৬
আরশাদ
ছবি-এএফপি

অলিম্পিকের আগের আসরগুলোতে ৮টি পদক জিতলেও, স্বর্ণ না জেতার আক্ষেপ ছিল পাকিস্তান। সেই আক্ষেপ ঘোচানোর লক্ষ্যে প্যারিস অলিম্পিকে অংশ নিয়েছিল পাকিস্তানের ক্রীড়াবিদরা। তবে টুর্নামেন্টের শেষ দিকে আরশাদ নাদিমের হাত ধরে এসে সেই স্বপ্ন পূরণ হলো পাকিস্তানের।

বৃহস্পতিবার (৮ আগস্ট) প্যারিস অলিম্পিকে পুরুষদের জ্যাভলিনে (বর্শা নিক্ষেপ) ফাইনাল জিতেছেন আরশাদ। চ্যাম্পিয়ন নিরাজ চোপড়াকে হারিয়ে জ্যাভলিনে নতুন চ্যাম্পিয়ন হয়েছেন আরশাদ।

শুধু স্বর্ণ জেতাই নয়, এদিন বিশ্বরেকর্ডও করেছেন তিনি। দ্বিতীয়বারের বর্শা নিক্ষেপ করে ৯২.৯৭ মিটার দূরে নিয়ে ফেলেছিলেন আরশাদ। এর আগে এত দূরে বল্লম নিক্ষেপ করতে পারেননি কোনো থ্রোয়ার।

স্বর্ণ ধরে রাখতে আরশাদের সঙ্গে কঠিন লড়াইয়ে মেতেছিলেন ভারতীয় নিরাজ। তার সর্বোচ্চ নিক্ষেপটি ছিল ৮৯.৪৫ মিটারের। যে কারণে রৌপ্য জিতেছেন এই ভারতীয়। বোঞ্জ জিতেছেন গ্রানাডার অ্যান্ডারসন পিটারস। তার নিক্ষেপটি ছিল ৮৮.৫৪ মিটার দূরে।

এর আগে ৮টি পদকের ৬টি এসেছে হকি থেকে আর ১টি করে কুস্তি ও বক্সিং থেকে।পাকিস্তান একটি ক্রিকেটপাগল দেশ। দেশটির অন্যান্য খেলাকে তেমন গুরুত্ব দেওয়া হয় না। নানা সুযোগ সুবিধা থেকে বঞ্চিত থাকেন ক্রিকেট ব্যতীত অন্যান্য ক্রীড়াবিদরা।

তবুও পশ্চিত পাঞ্চাব প্রদেশ থেকে উঠে আসা আরশাদ বিশ্বের কাছে পাকিস্তানের মুখ উজ্জ্বল করেছেন।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাকিস্তানে জঙ্গি হামলা বাড়ছে যে কারণে
বোনাসের একটি অংশ বন্যার্তদের দেবেন ক্রিকেটাররা
পাকিস্তানকে ধবলধোলাই, যত টাকা বোনাস পেলেন প্রতিজন ক্রিকেটার
শোয়েব মালিকের বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ