• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

অলিম্পিকে সোনা জিতেও বিতর্কিত এই নারী তারকা

ক্রীড়া ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ আগস্ট ২০২৪, ১২:৫৫
সংগৃহীত ছবি

প্যারিস অলিম্পিকে চীনের ইয়াং লিওকে হারিয়ে নারী বক্সিংয়ে সোনা জিতেছেন আলজেরিয়ার তারকা ইমানে খেলিফ। সোনা জিতে ক্রীড়াজগতে সাড়া ফেলে দেওয়া এই তারকা গত আসরে বহিষ্কার করা হয়েছিলেন। কারণ, স্টোস্টেরন হরমোন লেভেল এবং ডিএনএ টেস্টে ব্যর্থ হয়েছিলেন তিনি।

গত ১ আগস্ট ইমানে খেলিফর বিরুদ্ধে খেলতে নেমে মাত্র ৪৬ সেকেন্ডেই কাঁদতে কাঁদতে ম্যাচ ছেড়েছেন ইতালির অ্যাঞ্জেলা কারিনি। এই ম্যাচ ঘিরে শুরু হয়েছিল তুমুল বিতর্ক। প্রশ্ন তোলা হয়েছিল, খেলিফে আসলেই নারী কিনা। অনেকে তাকে নিয়ে নানা মন্তব্য করেন।

তবে শুক্রবার (৯ আগস্ট) সোনা নিশ্চিত হওয়ার পর রিংয়ের বাইরে থাকা আলজেরিয়ার নাগরিকরা খেলিফের নাম ধরে চিৎকার করতে থাকে। এসময় আনন্দে জাতীয় পতাকা উড়াতে থাকে। আলজেরিয়ার জাতীয় সংগীত চলাকালে খেলিফের চোখে পানি দেখা যায়। এরপর সংবাদ সম্মেলনে শিরোপা জেতার পরই সেসব মন্তব্যের প্রতিবাদ করেছেন খেলিফ।

তিনি বলেন, ‘আমি নারীদের মতোই একজন নারী। আমি একজন নারী হিসেবে জন্মগ্রহণ করেছি এবং আমি একজন নারী হিসেবে বেঁচে আছি। কিন্তু আমার সাফল্যের পেছনে শত্রু আছে। তারা আমার সাফল্য হজম করতে পারে না।’

খেলিফ বলেন, ‘এটি আমার স্বপ্ন। আমি খুব খুশি। এটি দুর্দান্ত, চমৎকার। ১০ বছর কাজের কারণে আমি ঘুমাতে পারিনি। আমি আলজেরিয়ার সকল মানুষকে ধন্যবাদ জানাতে চাই। পারফরম্যান্স নিয়ে আমি সন্তুষ্ট। আমি একজন শক্তিশালী নারী।’

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি পরিচয় দেওয়া নীল ছবির তরুণীকে নিয়ে চাঞ্চল্যকর তথ্য ফাঁস
আইফার মঞ্চে সেরা তারকারা
সাকিবের অবসরের সিদ্ধান্ত নিয়ে তারকাদের মিশ্র প্রতিক্রিয়া
বাগদানের ৪ মাসের মাথায় ভেঙে গেল ‘বিগ বস’ তারকা আবদুর সম্পর্ক!