• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

স্কোয়াডে থাকলেও যে কারণে প্রথম টেস্ট খেলতে পারবেন না তাসকিন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ আগস্ট ২০২৪, ২০:৩৫
তাসকিন
ছবি- সংগৃহীত

লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল) শেষে দেশে ফেরার পর তাসকিনের টেস্ট ক্রিকেটে ফেরা নিয়ে গুঞ্জন উঠেছিল। মূলত, বিসিবির ফিজিও বায়েজেদুল ইসলাম তাসকিনের ইনজুরি পর্যাবেক্ষণের পর ‍গ্রিন সিগন্যাল দেওয়া পরই এই আলোচনা শুরু হয়। শেষ পর্যন্ত গুঞ্জনকে বাস্তবে রূপান্তর করে পাকিস্তান সিরিজ দিয়ে টেস্ট ক্রিকেটে ফিরতে যাচ্ছেন এই টাইগার পেসার।

রোববার (১১ আগস্ট) এক বিবৃতি দিয়ে তাসকিনকে দলে নিয়ে পাকিস্তান সিরিজের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ইনজুরি কাঁটিয়ে দীর্ঘ ১৩ মাস পর দলে ফিরলেও প্রথম টেস্টের একাদশে তাসকিনকে না রাখার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। সম্পূর্ণ প্রস্তুতি সারতে বাংলাদেশ ‘এ’ দলের প্রথম চার দিনের টেস্ট ম্যাচের স্কোয়াডে এই ডান হাতি পেসারকে যুক্ত করতে যাচ্ছে তারা। বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।

বিবৃতিতে তিনি জানিয়েছেন, তাসকিন আহমেদ শুধুমাত্র দ্বিতীয় টেস্ট খেলাব বলে আমরা পাঁচজন পেসার বেছে নিয়েছি। কারণ, সে (তাসকিন) গত বছরের জুন থেকে কোনো টেস্টে বোলিং করেননি। তাই তাকে টেস্টের জন্য পুরোপুরি প্রস্তুত করতে পাকিস্তান শাহিনসের বিপক্ষে চার দিনের ম্যাচে স্কোয়াডে ‘এ’ দলের সঙ্গে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছি।

এই নির্বাচক আরও জানিয়েছেন, তাসকিন ছাড়াও বেশ কয়েকজন পেসার একদিনের ম্যাচের জন্য ‘এ’ দলে যোগ দিতে পারে। কারণ, আমাদের ব্যাকআপের প্রয়োজন ছিল। আমাদের বোলিং আক্রমণ দুর্দান্ত। সবাই দ্রুত বল করতে পারে এবং বল সুইং করতে পারে। আমি সত্যিই তাদের বিশ্বমানের ব্যাটসম্যানদের বিরুদ্ধে পারফরম্যান্স দেখার অপেক্ষায় আছি।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সপ্তম উইকেটে নেমে অশ্বিনের দুর্দান্ত সেঞ্চুরি
বাংলাদেশকে হতাশার সাগরে ডুবিয়ে প্রথম দিন শেষ করল ভারত
সাকিবকে নিয়ে যা বললেন ধারাভাষ্যকার তামিম ইকবাল
জয়সাওয়ালের পর রাহুলের বিদায়, ব্যাটিং বিপর্যয়ে ভারত