• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

তাসমানিয়ার বিপক্ষে বড় ব্যবধানে হারল বাংলাদেশ এইচপি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ আগস্ট ২০২৪, ১৯:৩৭
বাংলাদেশ
ছবি- বিসিবি

অস্ট্রেলিয়ায় মেলবোর্ন রেনেগেডসের বিপক্ষে বড় জয়ে টপ এন্ড টি-টোয়েন্টি টুর্নামেন্টে শুরুটা দুর্দান্ত করেছিল বাংলাদেশ হাই পারফরম্যান্স ইউনিট (এইচপি)। তবে জয়ের ধারা অব্যাহত রাখতে ব্যর্থ হয়েছে আফিফ-ইমনরা। নিজেদের দ্বিতীয় ম্যাচে তাসমানিয়ার বিপক্ষে ৫ উইকেটে হেরেছে বাংলাদেশ এইচপি।

সোমবার (১২ আগস্ট) ডারউইনে আগে ব্যাট করে তাসমানিয়াকে ১৬৭ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য দেয় এইচপি। জবাব দিতে নেমে ৫ উইকেট এবং ৩ বল হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় তাসমানিয়া।

চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি তাসমানিয়ার। ৭ বলে ৬ রান করে ফেরেন টিম ভারাদ আউট হলে দলীয় ১৩ রানে ভাঙে উদ্বোধনী জুটি। তিনে নেমে নিবেথান রাধাকৃষাণও সুবিধা করতে পারেননি। তার ব্যাট থেকে এসেছে ৮ বলে ৫ রান।

তবে নিকোলাস ডেভিনকে নিয়ে দলকে টেনে তুলেন চার্লি ভাকিম। দেভিন করেন ৩০ রান। আর ভাকিমের ব্যাট থেকে এসেছ ২৫ রান। এরপর দলের হাল ধরেন জ্যাক ডোরান। শেষ পর্যন্ত তার ৩৭ বলের অপরাজিত ৭১ রানের ইনিংসে ভর করে ৩ বল এবং ৫ উইকেট হাতে থাকতেই জয় তুলে নেয় তাসমানিয়া।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু পায় বাংলাদেশ এইচপি। নতুন বলে আক্রমণাত্মক শুরু করেন জিশান। তার ব্যাট থেকে এসেছে ২৩ বলে ৩৮ রান। আরেক ওপেনার তামিম করেছেন ২৯ বলে ২৮ রান।

তিনে নেমে দারুণ ইনিংস খেলেছেন পারভেজ হোসেন ইমন। এক প্রান্ত আগলে রেখে ব্যাটিং করেছেন তিনি। শেষ পর্যন্ত উইকেটে থেকে ২৯ বলে করেছেন অপরাজিত ৩৮ রান।

টপ অর্ডার ব্যাটারদের ভালো শুরুর দিনে সুবিধা করতে পারেননি মিডল অর্ডার ব্যাটাররা। আফিফ হোসেন, আকবর আলি ও শামীম হোসেন উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি। শেষ পর্যন্ত ১৬৬ রানের লড়াকু পুঁজি পায় বাংলাদেশ এইচপি।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যে কারণে বাংলাদেশে এখনও সীমিত ভারতের ভিসা কার্যক্রম
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (০১ অক্টোবর)
আবারও ভারতে স্বপ্নভঙ্গ বাংলাদেশের
ভারতের বিধ্বংসী ব্যাটিংয়ের পর ২ উইকেট হারিয়ে চতুর্থ দিন শেষ বাংলাদেশের