• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

ভারত সিরিজ দিয়ে মাঠে ফিরতে চান এবাদত

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ আগস্ট ২০২৪, ১৭:৫৬
এবাদত
ছবি- সংগৃহীত

গত বছর আফগানিস্তান সিরিজের মাঝ পথে ইনজুরিতে পড়েছিলেন টাইগার পেসার এবাদত হোসেন। এরপর এশিয়া কাপ এবং দুটি বিশ্বকাপই মিস করেছেন তিনি। বর্তমানে মাঠে ফেরার জন্য লড়াই করছেন। তবে আসন্ন ভারত সিরিজ দিয়ে মাঠে ফিরতে আত্মবিশ্বাসী এই ডান হাতি পেসার।

বুধবার (১৪ আগস্ট) মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে রিহ্যাবের খারাপ সময় এবং জাতীয় দলে ফেরা নিয়ে কথা বলেছেন এবাদত।

এই টাইগার পেসার বলেন, এটা সত্যি কথা অনেক কষ্টের সৃময় ছিল। এটা মনে করতে চাইও না এখন। ওই সময়টা এমন ছিল, সবসময় একা একা লাগত। কারণ, আমি খেলোয়াড় হিসেবে সবসময় মাঠে থাকব, খেলব এটাই স্বাভাবিক। সেটা তো হচ্ছিল না।

‘দ্বিতীয়ত আমি হাঁটতেই পারছিলাম না। আমি একটু বাইরে যাব, কারও সঙ্গে দেখা করব কোনো সুযোগই ছিল না ওই সময়টাতে। এটা আসলে অনেক কষ্টের, সত্যি কথা এটা মনে করতে চাই না।’

এরপর বোলিংয়ের বিষয়ে জানতে চাইলে এবাদত বলেন, আজকে একটু রানিং করলাম। ফিটনেসের কাজ করলাম, ব্যাটিং করেছি, তারপর বোলিং করলাম। বোলিং শুরু করেছি আমি এক দেড় মাস হলো। বোলিং রিদম আগে ৭০-৮০% ছিল, ওভাবেই আছে এখনও।

‘ট্রেনার আমাকে একটা প্রোগ্রাম দিয়ে দিয়েছে, শেষ দিকে এসে কী রকম বোলিং করা লাগে বা কী রকম ফিটনেস মেইনটেইন করা লাগে। ওইটাই ফলো করছি আপাতত। বোলিং রিদম ৮০% এর মতোই আছে। আশা করছি দুই-তিন সপ্তাহের মধ্যে যেন ফুল রিদমে বোলিং করতে পারি।’

পাকিস্তান সিরিজ শেষে ভারতের বিপক্ষে টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। তাই এবাদতের টার্গেট ভারত সিরিজের আগেই নিজেকে সম্পূর্ণ প্রস্তুত করা। তিনি বলেন, আমার লক্ষ্য আছে যেন ভারতের সঙ্গে খেলতে পারি। ভারতে যেহেতু দুইটা টেস্ট ম্যাচ আছে। নির্ভর করছে যে টেস্ট ম্যাচ দিয়ে ফেরাটা কীরকম হবে, কতটুকু ইতিবাচক হবে।

‘যেহেতু সামনে ভারত সিরিজ আছে, চেষ্টা করছি এর আগে যদি আমি টেস্ট ফিটনেসটা পেয়ে যাই। আমার কাছে মনে হয়, একটা সুযোগ আছে ভারত সিরিজের আগে নিজেদের মধ্যে একটা ফোর ডে ম্যাচ খেলার। ওখানে সুযোগ পেলে বিচার করতে পারব কতটুকু ফিট টেস্ট ম্যাচ খেলার জন্য। ’

তিনি আরও বলেন, এটা স্বাভাবিক এক বছর যেহেতু খেলার বাইরে। আমার বোলিংয়ে ছন্দটা একটা ফ্যাক্টর। চেষ্টা করছি বোলিংয়ের ছন্দ খুঁজে পেতে। এখন যে রিদমে বোলিং করছি, আমার কাছে অনেক ভালো লাগছে, যে আমি আমার ছন্দটা খুঁজে পাচ্ছি। আরেকটা জিনিস হচ্ছে যে, এই সময়ে আমার সেকেন্ড স্কিল যেটা আছে, ব্যাটিং নিয়ে কাজ করছি। ফিল্ডিং সেটা নিয়েও কাজ করছি।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যে কারণে বাংলাদেশে এখনও সীমিত ভারতের ভিসা কার্যক্রম
দক্ষিণ সুরমায় মদসহ ভারতীয় নারী আটক
অনুপ্রবেশের দায়ে সীমান্তে শিশুসহ ২ ভারতীয় আটক
আবারও ভারতে স্বপ্নভঙ্গ বাংলাদেশের