• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

ক্রীড়াঙ্গনকে রাজনীতি মুক্ত করার দাবি সাবেক ফুটবলার আমিনুলের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ আগস্ট ২০২৪, ১৯:০৮
বাফুফে
ছবি- সংগৃহীত

ক্রীড়াঙ্গনকে রাজনীতি মুক্ত করে যোগ্যদের দায়িত্বে ফেরানোর দাবি জানিয়েছে, ক্রীড়া সংগঠক ও সাবেক খেলোয়াড়েরা। সকালে জাতীয় ক্রীড়া পরিষদের সামনে আয়োজিত মানববন্ধন থেকে এমন দাবি জানায় তারা। এ মানববন্ধনে যোগ দেয় দেশের বিভিন্ন ক্লাবের কোচ ও ফেডারেশন সংশ্লিষ্টরাও।

দীর্ঘ দিনের দুর্নীতির কালো ছায়ায় জর্জরিত দেশের ক্রীড়াঙ্গন দিন দিন পিছিয়েছে যাচ্ছে। অনিয়ম আর স্বজনপ্রীতিতে ভাটা পড়েছে সাফল্যেও। আন্তর্জাতিক অঙ্গনে সাফল্য যেনও সোনার হরিণ হয়ে উঠেছে বাংলাদেশিদের জন্য। তাই দেশের ক্রীড়াঙ্গনে সুদিন ফিরিয়ে আনতে অযোগ্যদের সরিয়ে ফেলার দাবিতে মানববন্ধন করেন তারা।

এ সময় বাংলাদেশে জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক বলে, ক্রীড়াঙ্গনে সাফল্য আনতে ক্রীড়া সংগঠনগুলো রাজনীতির বাইরে রাখতে হবে। দায়িত্ব দিতে হবে ক্রীড়া সংশ্লিষ্টদের। এ ছাড়াও বিভিন্ন ফেডারেশনের দুর্নীতিবাজদের স্বেচ্ছায় পদত্যাগ করে ক্রীড়াঙ্গনে সুন্দর পরিবেশ ফিরিয়ে দেয়ার আহ্বান জানান সাবেক এ ফুটবলার।

এর আগে দীর্ঘদিন ক্ষমতায় থাকা আওয়ামী লীগ সরকারের পতনের পর, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিনের পদত্যাগ চেয়ে ‘২৪ ঘণ্টার আল্টিমেটাম’ দিয়েছিল এক সর্মথক গোষ্ঠী।

তবে মঙ্গলবার (১৩ আগস্ট) গণমাধ্যমকে তিনি বলেছেন, আমি পদত্যাগ করব না। নির্বাচন করব। নির্বাচন করা আমার গণতান্ত্রিক অধিকার। সেটা থেকে আমাকে বঞ্চিত করবেন কীভাবে?

সালাউদ্দিন মনে করেন, সরে যাওয়ার মতো অন্যায় কিছু তিনি করেননি। নির্বাচনে হারলেই কেবল তিনি সরবেন। কোনো হুমকিতে তিনি ভীত হতে নারাজ। প্রয়োজনে অন্তর্বর্তীকালীন সরকারের কাছে নিরাপত্তা চাইবেন বাফুফে সভাপতি।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাফুফে সভাপতি হওয়ার দৌঁড়ে এগিয়ে কে? 
টিভিতে আজকের খেলা
ক্লাব ফুটবল বিশ্বকাপের দিনক্ষণ চূড়ান্ত করল ফিফা
‘রিমান্ড’-এ মম