• ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১
logo

বাংলাদেশ থেকে বিশ্বকাপ সরিয়ে নিতে ভারতকে আইসিসির প্রস্তাব, যা বললেন জয় শাহ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ আগস্ট ২০২৪, ১৩:৩৬
বাংলাদেশ
ছবি- সংগৃহীত

আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের আয়োজক বাংলাদেশ। আগামী ৩ অক্টোবর লাল-সবুজের গালিচায় পর্দা ওঠার কথা রয়েছে এই টুর্নামেন্টের। কিন্তু দেশের বর্তমান রাজনৈতিক অবস্থা এবং নাজমুল হাসান পাপনের আত্মগোপনের পর বাংলাদেশে এই টুর্নামেন্ট মাঠে গড়ানো নিয়ে শঙ্কা জেগেছে।

এমন অবস্থায় বাংলাদেশের পরিবর্তে বিকল্প ভেন্যুতে বিশ্বকাপ আয়োজনের কথা ভাবছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)। বিকল্প ভেন্যু হিসেবে ভারতকে প্রস্তাব দিলেও, আইসিসির প্রস্তাবে সাড়া দেননি ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ। বিশ্বকাপ আয়োজন করতে না চাওয়ার পেছনে দুটো যুক্তি দেখিয়েছেন তিনি।

জয় শাহ বলেন, বিসিসিআইয়ের কাছে তারা প্রস্তাব দিয়েছিল, যদি ভারত বিশ্বকাপের আয়োজন করতে পারে। তবে আমি সরাসরি না করে দিয়েছি। কারণ, আমরা তখনও বর্ষা মৌসুমে থাকতে পারি। আর পরের বছর আমরা নারী ওয়ানডে বিশ্বকাপের আয়োজক। তাই আমি এই মনোভাব প্রকাশ করতে চাই না যে, আমরা পরপর দুটো বিশ্বকাপের আয়োজক হতে চাই।

আইসিসির এমন প্রস্তাবের প্রেক্ষিতে বাংলাদেশে বিশ্বকাপ আয়োজন অনেকটাই হুমকির মুখে। জয় শাহের এমন বক্তব্যের তা একপ্রকার নিশ্চিত। জানা গেছে, আইসিসির প্রাথমিক বিবেচনায় বিকল্প হিসেবে ভেবে রেখেছিল ছিল শ্রীলঙ্কা, ভারত এবং সংযুক্ত আরব আমিরাতকে।

ভারত প্রস্তাব ফিরিয়ে দেয়ার ফলে শ্রীলঙ্কা এবং আরব আমিরাত বিশ্বকাপের আয়োজনের জন্য এগিয়ে থাকবে। যদিও ভারতের মতোই একই অবস্থা চলমান শ্রীলঙ্কাতেও। সেখানেও চলছে বৃষ্টির মৌসুম। গত বছর এশিয়া কাপের সহআয়োজক থাকাকালেও বৃষ্টি বাগড়া দিয়েছিল শ্রীলঙ্কায়।

এদিকে দেশের স্বাভাবিক নিরাপত্তা নিয়ে শঙ্কার কথা স্বীকার করেছেন বিসিবির কর্তারাও। নিরাপত্তা সংক্রান্ত সেই নিশ্চয়তা পাওয়ার লক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামানের কাছে চিঠিও দিয়েছিল বিসিবি। এ ছাড়া নতুন ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ বিশ্বকাপ আয়োজনের জন্য জাতিসংঘ পর্যন্ত যাওয়ার কথাও উল্লেখ করেছিলেন।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশিদের জন্য মালয়েশিয়ার বড় সুখবর
বাংলাদেশে কি সরাসরি রাজনীতি না করে টিকে থাকা যায়? 
বাংলাদেশকে ‘মজা নিতে দিন’ বলে রোহিতের খোঁচা
ডোনাল্ড লু’র বাংলাদেশ সফর নিয়ে যা বললেন ম্যাথিউ মিলার