• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

টানা দুই হারের পর দুর্দান্ত জয় এইচপির

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ আগস্ট ২০২৪, ১৫:৩৪
বাংলাদেশ
ছবি- সংগৃহীত

মেলবোর্ন রেনেগেডসকে হারিয়ে টপ এন্ড টি-টোয়েন্টি লিগের শুরুটা দুর্দান্ত করলেও পরের দুই ম্যাচে বাজেভাবে হেরেছিল বাংলাদেশ হাই পারফরম্যান্স ইউনিট (এইচপি)। তবে নিজেদের চতুর্থ ম্যাচে ঘুরে দাঁড়িয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা। এসিটি কমেটসকে ৬ উইকেটে হারিয়েছে এইচপি।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) আগে ব্যাট করতে নেমে বাংলাদেশ এইচপিকে ১২৪ রানের সহজ লক্ষ্য দেয় এসিটি কমেটস। জবাব দিতে নেমে ২০ বল এবং ৬ উইকেট হাতে থাকতেই জয় তুলে নেই ইমন-আফিফরা।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা পায় এইচপি। ৩১ বলে ৫১ রানের উদ্বোধনী জুটি গড়েন তানজিদ হাসান তামিম ও জিসান আলম। ১৫ বলে ১৮ রান করে আউট হয়ে যান তামিম। অপর প্রান্তে ঝড় তোলেন জিসান আলম। তার ঝোড়ো ব্যাটিংয়েই ১৩তম ওভারে শতরান পার করে বাংলাদেশ।

৩৫ বলে ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেন জিসান। শেষ দিকে অপরাজিত থেকে বাংলাদেশ এইচপির জয় নিশ্চিত করেন মাঠ ছাড়েন অধিনায়ক আকবর আলী ও শামীম পাটোয়ারী। ৬ উইকেট ও ২০ বল হাতে রেখে জয় পায় এইচপি দল।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই হোঁচট খায় এসিটি কমেটিস। ৮ বলে ৮ রান করা সাজঘরে ফেরেন ইসাম রহমান। দ্বিতীয় উইকেট জুটিতে কিছুটা হাল ধরার চেষ্টা চালায় এসিটি কমেটস। ৩৪ বলে আসে ৩৪ রান। এই জুটি ভাঙেন রাকিবুল হাসান। টাইলার ফন লুইনকে এলবিডব্লিউ করেন রাকিবুল।

দুই ওপেনারের বিদায়ের পর আর রানের চাকা সচল রাখতে পারেনি দলটি। শেষ দিকে উইকেট মিছিল শুরু করে বাকিরা। এতে ৯ উইকেট হারিয়ে ১২৪ রানের লড়াকু পুঁজি পায় এসিটি কমেটিস। দলের হয়ে২৬ বলে সর্বোচ্চ ৩৬ রানের ইনিংস খেলেন মিকি ম্যাকনামারা।

বাংলাদেশ এইচপির হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট শিকার করেন রিপন। এ ছাড়াও আবু হায়দার রনি দুইটি, রাকিবুল এবং রাব্বি একটি করে উইকেট নেন।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যে কারণে বাংলাদেশে এখনও সীমিত ভারতের ভিসা কার্যক্রম
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (০১ অক্টোবর)
আবারও ভারতে স্বপ্নভঙ্গ বাংলাদেশের
ভারতের বিধ্বংসী ব্যাটিংয়ের পর ২ উইকেট হারিয়ে চতুর্থ দিন শেষ বাংলাদেশের