• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

সমালোচনাকে বুড়ো আঙুল দেখিয়ে পাকিস্তানে ‘মনোযোগী’ সাকিব

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ আগস্ট ২০২৪, ১৮:৩১
সাকিব আল হাসান
ছবি- পিসিবি

ক্যারিয়ারের বেশির ভাগ সময় বিভিন্ন কর্মকাণ্ডের জন্য সমালোচনার শিকার হয়েছেন টাইগার ক্রিকেটের পোস্টার সাকিব আল হাসান। তবে ব্যাট-বলের পারফরম্যান্স দ্বারা সেগুলো আড়াল করলেও এবার সবকিছুকে ছাড়িয়ে গেছেন তিনি। ছাত্রদের আন্দোলন নিয়ে নীরব থাকায় ব্যাপক তোপের মুখে পড়তে হয়েছে এই টাইগার অলরাউন্ডারকে।

এর মধ্যে ক্রিকেট ক্যারিয়ারের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠলেও পাকিস্তান সিরিজে তাকে দলে রেখেই স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। যুক্তরাষ্ট্র থেকে গতকাল (বুধবার) পাকিস্তানে দলের সঙ্গে যুক্ত হয়ে অনুশীলনও করেন তিনি। এবার আরও একটি বিতর্ক সঙ্গী হয়েছে সাকিবের।

বুধবার (১৪ আগস্ট) রাতে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে কয়েকটি ভিডিও ক্লিপ ও ছবি। যেখানে তার সঙ্গে দেখা গেছে সাবেক অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামালের কন্যা ও বিপিএলের দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মালিক নাফিসা কামালকে।

সাকিবের এমন ভিডিও ক্লিপ স্বাভাবিকভাবেই নজর এড়ায়নি দেশের ক্রিকেট ভক্তদের। রাতভর চলেছে নানা আলোচনা সমালোচনা। সঙ্গে স্ত্রী উম্মে শিশিরের সঙ্গে বিবাহ বিচ্ছেদের গুঞ্জনও চাউর হয়। সেই শঙ্কা অবশ্য বেড়েছে শিশিরের কারণেই। কারণ, সাকিবের সঙ্গে অনেক ছবি প্রাইভেট করেন তিনি।

এরপর সাকিব এবং নাফিসাকে নিয়ে যেভাবে গুজব ছড়ানো শুরু হচ্ছিল, এতে চুপ থাকতে পারেননি সাকিবপত্নী। নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে এক পোস্ট করে সাকিবের পাশে দাঁড়িয়েছেন তিনি। আর সোশ্যাল মিডিয়ায় ছড়ানো তথ্যগুলোকে গুজব বলে উড়িয়ে দিয়েছেন তিনি।

পোস্টে শিশির লিখেছেন, আপনার হয়তো তার (সাকিব আল হাসান) ক্যারিয়ার এবং পছন্দ নিয়ে ব্যক্তিগত মতামত থাকতেই পারে, তা আমি অস্বীকার করব না। প্রত্যেকেরই বাকস্বাধীনতা আছে। কিন্তু দয়া করে এটি আমাদের সম্পর্কের সঙ্গে মেশাবেন না। সে একজন অসাধারণ স্বামী এবং বাবা। সে সবসময়ই আমার প্রতি বিশ্বস্ত ও সৎ ছিল আর এমন কিছু করবে না যা আমাকে আঘাত করে। সে এমন মানুষ, যে আমার পাশে দাঁড়াতে গিয়ে নিষেধাজ্ঞার মুখে পড়েছিল।

‘আমি তার বাইরে ঘোরাফেরা নিয়ে সবসময়ই জানি আর বেশির ভাগ সময় তার সঙ্গেই থাকি। ১৩ বছর আগে আমি যে মানুষটির সঙ্গে আলাপ করেছিলাম, সে এখনও সেই একই মানুষ আছে। জীবনসঙ্গী হিসেবে সে ১০০ তে ১০০ পাওয়ার মতোই। আর আলহামদুলিল্লাহ, আমাদের সুন্দর একটি পরিবার আছে।’

নিজের ব্যক্তিগত জীবন নিয়ে সাকিবপত্নী লিখেছেন, আমি চুপ থাকতে চাই কারণ সত্যটা আমার ভেতরেই আছে। কিন্তু কিছু অপ্রয়োজনীয় ফোনকল এবং মেসেজের কারণে আমি বিষয়টা পরিষ্কার করতে চেয়েছি। তার এখন পাকিস্তান সিরিজে নজর দেওয়ার সময় আর আমি আমার পরিবারের দিকে নজর দেব। আমরা সবসময়ই টিম হয়ে ছিলাম, আর তেমনই থাকব ইনশাআল্লাহ।

এ ছাড়া তাদের ছবি সরিয়ে নেওয়ার বিষয়টিও পরিষ্কার করেছেন শিশির। তার ভাষ্য, আমি আমার কোনো পোস্ট বা ছবি ডিলেট করিনি। কেবল তা প্রাইভেট করে রেখেছি। আর ছবি বা পোস্ট কখনও কোনো সম্পর্ককে বিচার করতে পারে না।

দেশে এবং সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় বয়ে গেলেও, প্রতিবারের মতো এবারও সমালোচনাকে বুড়ো আঙুল দেখিয়ে সামনে এগিয়ে যাচ্ছেন সাকিব। লাহোরে টাইগারদের অনুশীলনে যেনও সবথেকে মনোযোগী এই অলরাউন্ডার।

গতকাল ব্যাটিং অনুশীলন করতে দেখা গিয়েছিল। আজ বল হাতে দেখা গেল সিরিয়াস সাকিবকে। স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদের সঙ্গে পরামর্শ করতেও দেখা গেছে তাকে। কারণ, আবারও পারফরম্যান্স দিয়ে দেশের মানুষের মন জয় করতে চান সাকিব।

উল্লেখ্য, পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে আগামী ২১ আগস্ট রাওয়ালপিন্ডিতে মাঠে নামবে সাকিব-শান্তরা। আর ৩০ আগস্ট করাচির ন্যাশনাল ব্যাংক স্টেডিয়ামে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারত শক্তিশালী হলেও প্রতি ম্যাচেই জয় চান শান্ত
বিসিবির পরিকল্পনায় নেই সালমা ও রুমানা, যা বললেন প্রধান নির্বাচক
আমরা বাংলাদেশকে সম্মান করি, কিন্তু ভয় পাই না: গম্ভীর
প্রবাসীদের দিয়ে বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করার কারণ জানালেন বাশার