• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

জাতীয় দলের কেন্দ্রীয় চুক্তি থেকে সরে দাঁড়ালেন দুই কিউই ব্যাটার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ আগস্ট ২০২৪, ১৯:২৫
কনওয়ে-অ্যালেন
ছবি- সংগৃহীত

বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি লিগের ভিড়ে জাতীয় দলে খেলার আগ্রহ হারাচ্ছেন ক্রিকেটাররা। কম পরিশ্রমে বেশি টাকা আয়ের লোভে জাতীয় দলের সঙ্গে চুক্তি করতে আগ্রহ দেখায় ওয়েস্ট ইন্ডিজ এবং ইংল্যান্ডের অনেক তারকা ক্রিকেটার। এবার সেই তালিকায় যুক্ত হলেন নিউজিল্যান্ডের দুই তারকা ক্রিকেটার।

গত জুলাই মাসে ২০২৪-২৫ মৌসুমের জন্য ২০ জন ক্রিকেটারকে কেন্দ্রীয় চুক্তিতে রাখার প্রস্তাব দিয়েছিল নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। তবে সেই তালিকা থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছেন দুই কিউই টপ অর্ডার ব্যাটসম্যান ডেভন কনওয়ে ও ফিন অ্যালেন। ফ্র্যাঞ্চাইজি লিগে সময় দিতে এমন সিদ্ধান্ত নিয়েছেন তারা।

বৃস্পতিবার (১৫ আগস্ট) এক বিবৃতিতে এনজেডসি জানিয়েছে, কনওয়ে এই মৌসুমে পূর্ণমেয়াদি চুক্তি করবেন না। অর্থাৎ যখন নিউজিল্যান্ডের হয়ে খেলবেন, শুধু তখন চুক্তিবদ্ধ থাকবেন। আর ২৫ বছর বয়সী ওপেনার ফিন অ্যালেন কোনো ধরনের চুক্তিতেই থাকছেন না।

আগামী বছরের জানুয়ারি-ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকার ঘরোয়া আসর এসএ২০-তে খেলতে চান কনওয়ে। নিউজিল্যান্ড এই সময়ে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ এবং পাকিস্তানের মাটিতে ত্রিদেশীয় সিরিজ খেলবে। সেই সিরিজের আরেক দল দক্ষিণ আফ্রিকা।

নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটার: রাচিন রবীন্দ্র, টম ব্লান্ডেল, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চ্যাপম্যান, জ্যাকব ডাফি, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম লাথাম, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, উইল ও’রুর্ক, এজাজ প্যাটেল, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, বেন সিয়ার্স, ইশ সোধি, টিম সাউদি ও উইল ইয়াং।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ক্রিকেটে বিরল ঘটনার পুনরাবৃত্তি, বল না গড়িয়েই ম্যাচ শেষ
এশিয়ার ৯১ বছরের টেস্ট ইতিহাসে যে ঘটনার সাক্ষী হতে যাচ্ছে আফগানিস্তান
আরও এক দুঃসংবাদ পেল বিসিবি
বিশ্বকাপে ভরাডুবি: কেন্দ্রীয় চুক্তি থেকে সরে দাঁড়ালেন উইলিয়ামসন