• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

সাকিব-মুশফিকের প্রশংসায় পঞ্চমুখ স্পিন কোচ মুশতাক

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ আগস্ট ২০২৪, ১২:৪৯
বাংলাদেশ
ছবি- বিসিবি

দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে পাকিস্তান সিরিজে সাকিবকে দলে নেওয়া চ্যালেঞ্জিং ছিল নির্বাচকদের কাছে। তবে দেশসেরা এই ক্রিকেটারকে নিয়েই পাকিস্তান সফরে পা রেখেছে বাংলাদেশ দল। এবার সাকিব-মুশফিকদের মতো সিনিয়র ক্রিকেটারদের দলে থাকা কতটা গুরুত্বপূর্ণ তা পরিষ্কার করেছে স্পিন কোচ মুশতাক আহমেদ।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন। এ সময় সাকিব-মুশফিকদের মতো সিনিয়র ক্রিকেটাররা দলে থাকায় বাকিদের ওপর ইতিবাচক প্রভাব ফেলে বলে মন্তব্য করেছেন মুশতাক আহমেদ।

তিনি বলেন, সাকিব ও মুশফিক সিনিয়র খেলোয়াড়। তারা তরুণদের সঙ্গে থেকে ইতিবাচক ভূমিকা পালন করছে। আমি ম্যানেজমেন্টকেও কৃতিত্ব দিই যাদের খেলোয়াড়দের সঙ্গে ভালো সম্পর্ক রয়েছে। এখন মনোযোগ শুধু ক্রিকেটে।

ঘরের মাঠে মনে রাখার মতো অনেক সাফল্য থাকলেও দেশের বাইরে টেস্ট রেকর্ড ওত ভালো না বাংলাদেশের। দুই বা তার বেশি ম্যাচের সিরিজে তারা কেবল একবারই বিদেশে টেস্ট সিরিজ জিতেছে, সেটা ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজে।

তবে মুশতাকের ভাষ্য, বাংলাদেশের ক্রিকেটারদের সামর্থ্য আছে। যদি ধারাবাহিকভাবে তারা শিখতে থাকে এবং নিজের ওপর বিশ্বাস রাখে তবে দেশের বাইরেও জিততে শুরু করবে।

বাংলাদেশি ক্রিকেটারদের নিয়ে তিনি আরও বলেন, স্কিল লেভেল নিজেদেরই বাড়াতে হবে।আমরা তাদের বিশ্বাসটা তৈরি করে দেব যে, তোমরা যে কাউকে হারাতে পারে। বাংলাদেশ ভালো দল। আপনি দেখেছেন বিশ্বকাপে তারা ভালো দলকে চ্যালেঞ্জ করেছে।

‘তারা ভালো ফাস্ট বোলার পাচ্ছে। তারা একটা ভালো দিকে যাচ্ছে। যদি তারা শিখতে থাকে এবং নিজের উপর বিশ্বাস রাখে, আশা করি, তারা বাইরেরও জিততে শুরু করবে।’

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের উদ্দেশ্যে দেশ ছাড়লেন শান্তরা, সাকিবকে নিয়ে যা জানা গেল
একই দলে খেলবেন সাকিব-বাবর-কোহলিরা!
সারে’র সেরা তারকা সাকিব
আরটিভিতে আজ (১৩ সেপ্টেম্বর) যা দেখবেন