• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

আইপিএলের দলগুলোকে যে বার্তা দিলেন স্মিথ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ আগস্ট ২০২৪, ১৮:১৭
অস্ট্রেলিয়া
ছবি-এএফপি

সবশেষ ২০২১ সালে আইপিএলে খেলেছিলেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটার স্টিভেন স্মিথ। গত আসরে নিলামে নাম লেখালেও ২ কোটি রুপি ভিত্তিমূল্যের এই ব্যাটার অবিক্রিত থেকে যান। জাতীয় দলেও তার স্ট্রাইকরেট নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। যার ফলে সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডেও জায়গা হয়নি এই ডান হাতি ব্যাটারের। তবে আবারও আইপিএলের ফিরতে চান তিনি।

কোড স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে স্মিথ বলেন, অবশ্যই আবার আইপিএলের অংশ হতে পারলে দারুণ লাগবে আমার। চাইব আমরা নামটা যেন বিবেচনায় থাকে (দলগুলির)। সে জন্য প্রচুর রান করে যেতে হবে। কে জানে, সুযোগ আসতেও পারে। দেখা যাক।

সামনেই আইপিএলের মেগা নিলাম। স্মিথের তাই সম্ভাবনা কিছুটা আছে। তিনটি ফ্র্যাঞ্চাইজির আগ্রহ তাকে নিয়ে আছে বলে ভারতীয় সংবাদমাধ্যমে খবরও প্রকাশিত হয়েছে। কিন্তু অজিদের টি-টোয়েন্টি দল থেকে জায়গা হারানোই নিজেকে প্রমাণ করার সুযোগ পাওয়াটায় বড় চ্যালেঞ্জ স্মিথের কাছে।

তাই আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা নিয়ে এই ব্যাটার বলেন, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ফেরা নিয়ে কিছু আমি জানি না। এটা নিয়ে নির্বাচকদের জিজ্ঞেস করতে পারেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা না পেয়ে অবশ্যই হতাশ হয়েছিলাম। তবে এরকম হতেই পারে, তারা (নির্বাচকরা) বিগ হিটারদের দলে নিতে চেয়েছিল।

আইপিএলে এখনও পর্যন্ত ৯ মৌসুমে ১০৩ ম্যাচ খেলেছেন স্মিথ। যেখানে ১ সেঞ্চুরি ও ১১ ফিফটিতে তার রান ৩৪.৫১ গড়ে ২ হাজার ৪৮৫। স্ট্রাইক রেট ১২৮.০৯। এক মৌসুমে সবচেয়ে বেশি রান করেছেন তিনি ২০১৭ আসরে। রাইজিং পুনে সুপারজায়ান্টসের হয়ে তিনি সেবার ৩৯.৩৩ গড়ে করেন ৪৭২ রান।

এরপরই তাকে সাড়ে ১২ কোটি রুপিতে দলে নেয় রাজস্থান রয়্যালস। সেবার মাঠে নামা না হলেও পরের দুই মৌসুমে পারফরম্যান্স খুব একটা খারাপ ছিল না। ২০১৯ আসরে রান করেন ৩১৯, ২০২০ আসরে ৩১১ রান।


কিন্তু দিল্লি ক্যাপিটালসের হয়ে ২০২১ আইপিএলে একদমই ভালো করতে পারেননি। সেবার ৮ ম্যাচে ১৫২ রান করেন কেবল ১১২.৫৯ স্ট্রাইক রেটে। ছিল না কোনো ফিফটি। তাই এই ব্যাটারকে পরের আসরের জন্য ধরে রাখেনি দিল্লি।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লিভিংস্টোন ঝড়ে অস্ট্রেলিয়াকে হারাল ইংল্যান্ড
অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতে নেই বাটলার, নতুন অধিনায়ক কে?
সিডনিতে অস্ট্রেলিয়া বাংলাদেশ হেলথ ফোরামের আয়োজনে ফাদার্স ডে প্রোগ্রাম
বন্যার্তদের সহায়তায় ১০ লাখ ডলার দেবে অস্ট্রেলিয়া