• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

নারী বিশ্বকাপ ও বিসিবিকে নিয়ে যা বললেন আসিফ মাহমুদ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ আগস্ট ২০২৪, ১৬:০১
বাংলাদেশ
ছবি- সংগৃহীত

দেশের বর্তমান পরিস্থিতির কারণে বাংলাদেশ থেকে বিশ্বকাপ সরিয়ে নেওয়ার পরিকল্পনা করছে বিশ্ব ক্রিকেটে নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)। ইতোমধ্যে এই টুর্নামেন্ট আয়োজন করার জন্য আইসিসিকে প্রস্তাবও দিয়েছে জিম্বাবুয়ে। তবে বিশ্বকাপ আয়োজনে এখনও হাল ছাড়েনি বিসিবি। এই টুর্নামেন্ট আয়োজন নিয়ে আশাবাদী ক্রীড়া উপদেষ্টা।

রোববার (১৮ অনুষ্ঠিত) যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে কথা বলেছেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

তিনি বলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে পারা আমাদের জন্য ভালো মাইলফলক হবে। যেহেতু একটা সংকটকাল চলছে। আবার একই সঙ্গে যারা আমাদের মেহমান হয়ে আসবেন তাদের নিরাপত্তা নিশ্চিত করাও আমাদের দায়িত্ব। আমাদের সবকিছু বিবেচনা করেই এগুতে হচ্ছে।’ বিষয়টি নিয়ে আসিফ মাহমুদ সরকারের সর্বোচ্চ পর্যায়ে কথা বলবেন বলেও জানিয়েছেন।

ক্রীড়া উপদেষ্টা বলেন, সব কিছু বিবেচনায় এটা তো শুধু ক্রীড়া মন্ত্রণালয়ে নেই। এটা রাষ্ট্রীয় ব্যাপারও। ড. মুহাম্মদ ইউনুস স্যার (প্রধান উপদেষ্টা) আছেন, স্বরাষ্ট্র উপদেষ্টা নতুন নিয়োগ পেয়েছেন। সবার সঙ্গে আলোচনার ভিত্তিতে সিদ্ধান্ত নেবো। আইসিসির সঙ্গেও আমাদের আলোচনা চলমান আছে। তারপর এই বিষয়ে সিদ্ধান্ত জানাতে পারব।

তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে আগামী ২০ আগস্ট পর্যন্ত সময় বেধে দিয়েছে আইসিসি। শেষ পর্যন্ত বাংলাদেশে বিশ্বকাপ না হলে জিম্বাবুয়ে অথবা আরব আমিরাতকে বেছে নিতে পারে আইসিসি।

শেখ হাসিনা দেশ ছাড়ার পর আত্মগোপনের রয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সম্প্রতি শোনা যাচ্ছে, পদত্যাগ করতে রাজি হয়েছেন তিনি। তাই বিসিবি কীভাবে চলবে এবং বড় কোনো পরিবর্তন আসবে কিনা, এমন এক প্রশ্ন করা হয় ক্রীড়া উপদেষ্টাকে।

জবাবে আসিফ মাহমুদ বলেন, আমরা সংস্কার করব সিস্টেমের, ব্যক্তির না। সিস্টেমকে যারা খারাপ করেছে তাদের ব্যাপারে বদল আসবে এটা সুনিশ্চিত। তবে বোর্ডের ব্যাপারে যেটা হলো, গঠনতন্ত্র আছে। যারা দায়িত্বে আসবেন বা পাবেন তাদেরকে গঠনতন্ত্র আরও গণতান্ত্রিক করে গড়ে তুলতে হবে। পাশাপাশি যে অনিয়ম, দুর্নীতিগুলো এতদিন হয়েছে সেগুলো প্রকাশ করতে হবে। শুধু বিসিবি নয়, বাফুফেসহ অন্য ফেডারেশন যেগুলো আছে সবার ক্ষেত্রে আমাদের একই পরিকল্পনা।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দক্ষিণ সুরমায় মদসহ ভারতীয় নারী আটক
দক্ষিণ আফ্রিকা সিরিজের সূচি প্রকাশ করল বিসিবি
অষ্টগ্রামে নারী শ্রমিকদের সঞ্চিত অর্থের চেক বিতরণ 
খুলনায় ট্রাকচাপায় নারী পুলিশ সদস্য নিহত