• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

হাথুরুকে বহিষ্কারের হুঙ্কার, বিকল্প খুঁজছেন নতুন সভাপতি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ আগস্ট ২০২৪, ১৮:১১
বাংলাদেশ
ছবি- সংগৃহীত

দেশের ক্রিকেটে বর্তমানে আলোচিত একটি নাম কোচ হাথুরুসিংহে। তার নানা ভুল সিদ্ধান্তের কারণে সবশেষ দুই বিশ্বকাপে সফল হতে পারেনি টাইগাররা। তারপরও তাকে আগলে রেখেছিলেন সাবেক বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তবে এই কোচ নিয়ে কঠোর বার্তা দিয়েছেন নতুন বিসিবি সভাপতি ফারুক আহমেদ। ইতোমধ্যে তার বিকল্প নিয়েও ভাবা শুরু করেছেন তিনি।

বুধবার (২১ আগস্ট) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতির দায়িত্ব কাঁধে নিয়েই মিরপুরের ‘হোম অব ক্রিকেটে’ সংবাদ সম্মেলন করেন ফারুক আহমেদ।

এই সময় হাথুরু ইস্যুতে একাধিক প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে সাবেক এই ক্রিকেটারকে। এর আগে এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, দেশের ক্রিকেটের ভালোর জন্য হাথুরুকে বাদ দেওয়া উচিত। সেই প্রসঙ্গ টেনেই প্রশ্ন তোলেন হাথুরু ইস্যুতে কি সিদ্ধান্ত নিতে যাচ্ছেন নতুন সভাপতি।

জবাবে তিনি বলেন, চন্ডিকা হাথুরুসিংহের চুক্তি কতদিন আমি আসলে জানি না। তবে আমি আমার আগের অবস্থানেই আছি (হাথুরুর বিদায় চান)। এখন যেহেতু আমি দায়িত্ব পেয়েছি। এখন আমি বিকল্প খুঁজব, তার চাইতে বেটার কাউকে পাই কি না, কাছাকাছি মানের কাউকে পাওয়া যায় কি না এসব দেখব।

‘এরপর বাকিদের সাথে আলাপ করব, সিইও আছেন, আগে যারা কাজ করেছেন তাদের সাথে কথা বলে নেবো। তারপরে...আসলে আমি ওই অবস্থান থেকে সরিনি এখনও’।

এমন জবাবের পর পাল্টা প্রশ্নের মুখো পড়তে হয়েছে সাবেক এই বাংলাদেশি অধিনায়ককে। এক সাংবাদিক প্রশ্ন করেন, ৫ তারিখ শেখ হাসিনার পর পতনের পর ৮ তারিখ ড. মোহাম্মদ ইউনূসকে পেয়েছি; নাজমুল হাসান পাপনের পদত্যাগের কয়েক ঘণ্টার পরই আপনাকে পেয়েছি। অথচ দেশের ক্রিকেটকে যে ব্যক্তি ধ্বংস করে যাচ্ছেন তার বিকল্প নিয়ে এত চিন্তার করার কি আছে? নাকি তার বিকল্প নেই?

এমন প্রশ্নের জবাবে সভাপতি বলেন, দেখেন আপনারা কি বলছেন বা বোঝাতে চাচ্ছেন, আমি বুঝেছি। আমি মাত্র দায়িত্ব নিয়েছি। আমি খুব তাড়াতাড়ি এই সমস্যার সমাধান করব। আমি তখনও বলেছি, আমি আমার আগের অবস্থানেই আছি (হাথুরুর বিদায় চান)। আমি যোগ্য কাউকে খুঁজছি।

গত ওয়ানডে বিশ্বকাপের পর থেকেই হেড কোচ হাথুরুসিংহেকে নিয়ে সমালোচনা করে আসছেন ক্রিকেট বিশ্লেষকরা। তবে তাকে আগলে রেখে টি-টোয়েন্টি বিশ্বকাপের বিমানে ওঠে টাইগাররা। সেখানেও সেমিফাইনাল খেলার সুযোগ হাতছাড়া করে শান্ত বাহিনী। এরপরই দেশের ক্রিকেট ভক্তদের অনেকেই দাবি তুলেছিলেন হাথুরুসিংহেকে বাদ দেওয়ার জন্য।কিন্তু তখনও এই লঙ্কান কোচকে আগলে রাখেন সাবেক বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সুপার এইটের সাফল্যই তাদের মূল লক্ষ্য ছিল বলে জানান তিনি।

তবে সময় বদলে গেছে, শেখ হাসিনা দেশ ছাড়ার পর থেকে আত্মগোপনে রয়েছেন নাজমুল হাসান পাপন। তার পদত্যাগের পর বিসিবির দায়িত্ব উঠেছে ফারুক আহমেদের কাঁধে। এদিকে বিসিবি থেকে পদত্যাগ করেছেন ক্রিকেট বোর্ডের অপারেশন্স বিভাগের প্রধান জালাল ইউনুসও।

এ ছাড়াও হাথুরুকে যারা এতদিন আগলে রেখেছিলেন, তারা সবাই বিসিবিতে কাজ করা নিয়ে অনিশ্চয়তার মধ্যে পড়েছে। এমন অবস্থায় বাংলাদেশ যে হাথুরু অধ্যায় খুব তাড়াতাড়ি শেষ হতে যাচ্ছে তা বলা যায়।

অন্যদিকে দুদিন আগে বাংলাদেশে নিজের ভবিষ্যৎ নিয়ে হাথুরু বলেছিলেন, সেখানে কি হয়েছে আসলে আমি জানি না। আমি চুক্তি করেছি, আমার মেয়াদ থাকা পর্যন্ত কাজ করতে চাই। যদি বোর্ডে নতুন কেউই এসে পরিবর্তন করতে চাই এবং আমাকে নিয়ে খুশি থাকে, তাহলে আমিও খুশি মনে কাজ চালিয়ে যেতে চায়।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিসিবির পরিকল্পনায় নেই সালমা ও রুমানা, যা বললেন প্রধান নির্বাচক
দল্টা ডিগ্রি কলেজের নতুন সভাপতি শাকিল চৌধুরী 
প্রবাসীদের দিয়ে বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করার কারণ জানালেন বাশার
মাদারীপুর জেলা আ.লীগের সভাপতি কারাগারে