• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

তামিমের দলে ফেরা নিয়ে যা বললেন নতুন বিসিবি সভাপতি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ আগস্ট ২০২৪, ১৯:০০
তামিম ইকবাল
ছবি- সংগৃহীত

আফগানিস্তান সিরিজের মাঝপথে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলার ২৪ ঘণ্টা পরই ক্রিকেটে ফিরেছিলেন তামিম ইকবাল খান। তবে নানা নাটকীয়তার মধ্য দিয়ে বিশ্বকাপের স্কোয়াড থেকে বাদ দেওয়া হয় এই তারকা ক্রিকেটারকে। তবে বিপিএলের পর থেকে গুঞ্জন উঠেছে আসন্ন চ্যাম্পিয়নস ট্রফিকে সামনে রেখে দলে ফিরতে যাচ্ছেন তামিম।

সাবেক বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠক করারও কথা ছিল তামিমের। কিন্তু তার আগেই বিসিবি থেকে পদত্যাগ করেছেন পাপন। তবে নতুন বিসিবি সভাপতি ফারুক আহমেদও চান দেশের জার্সিতে আরও ২-৩ দিন বছর খেলুক দেশসেরা এই ওপেনার।

বুধবার (২১ আগস্ট) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতির দায়িত্ব কাঁধে নিয়েই মিরপুরের ‘হোম অব ক্রিকেটে’ সংবাদ সম্মেলন করেন ফারুক আহমেদ।

এ সময় তামিমের দলে ফেরা নিয়ে এক প্রশ্নের জবাবে ফারুক আহমেদ বলেন, এক্ষেত্রেও কিন্তু খেলোয়াড়ের চিন্তা সবচেয়ে গুরুত্বপূর্ণ। তামিম কী চিন্তা করছে, প্রথম তার সঙ্গে কথা বলা দরকার। এদিক-সেদিক না ঘুরিয়ে। তামিম খুব সেন্সেবল ছেলে। আমার মনে হয় ওয়ান অব দ্য বেস্ট উই হ্যাভ এভার প্রডিউসড ইন বাংলাদেশ।

‘আপনি যদি আমাকে বলেন আমি দেখতে চাই তামিম আরও দুই তিন বছর খেলবে। এটা আমার ব্যক্তিগত অভিমত। আমার ব্যক্তিগত অভিমতে কিন্তু কিছু যায় আসে না। ওর ফিটনেস হবে, টিমে আসতে হলে কী করতে হবে; যে বিভাগুলো আছে। সভাপতি হিসেবে অফ দ্য রেকর্ড যদি জিজ্ঞেস করেন, আমি কিন্তু দেখতে চাই আরও দুই বছর ক্রিকেট খেলুক। আমি চাই আর কী।

টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসরের ঘোষণা আগেই দিয়েছেন তামিম। টেস্ট আর ওয়ানডেতে খেলতে পারবেন তিনি। তবে তামিম জন্য ওয়ানডে খেলাটা ভালো হবে মনে করেন নতুন বিসিবি সভাপতি।

তার ভাষ্য, কোন ফরম্যাটে খেলবে, আমার মনে হয় ৫০ ওভার বেস্ট। লঙ্গার ভার্শন সবচেয়ে ভালো হতো অভিজ্ঞতাসহ, কিন্তু এটার যে কষ্ট; হয়তো ওর শরীর নিতে পারবে না। আমি জানি না। এটা তামিমই বলতে পারবে।

গত সোমবার অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা বিসিবি পরিদর্শন করতে এসেছিলেন। তখন তার সঙ্গে ছিলেন তামিম। আসিফকে পুরোটা ঘুরিয়ে দেখান তিনি। এ সময় অনেকেই প্রশ্ন তোলেন ক্রিকেট বোর্ডের কোনো একটি পদের দায়িত্ব পেতে পারেন এই ক্রিকেটার।

যদি সত্যিই এমন কিছু হয় খুব হবেন বলে জানিয়েছেন বিসিবি সভাপতি। তিনি বলেন, খুব ভালো হয় যদি ও খেলতে পারে। আর যদি খেলতে না পারে, বোর্ডে আসে তাহলে আমি খুব খুশি হব। কারণ আপনি দেখেন, তামিম আমার অন্তত বিশ বছরের ছোট হবে; যদি বেশি না হয়। কাছাকাছি হয়তো। সে সাবেক অধিনায়ক, তার মানে তার লিডারশিপ কোয়ালেটি আছে।

‘এসব ছেলে যত আসবে, তাদের যদি আমরা তাড়াতাড়ি কাজে লাগাতে পারি; তাহলে কিন্তু অনেক আইডিয়া আসবে; অনেক ভালো কিছু করতে পারবে। দেখি ওর সঙ্গে কথা বলে ব্যক্তিগতভাবে, ওর পরিকল্পনা কী, এভাবে আমরা এগিয়ে যেতে পারি।’

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিসিবির পরিকল্পনায় নেই সালমা ও রুমানা, যা বললেন প্রধান নির্বাচক
দল্টা ডিগ্রি কলেজের নতুন সভাপতি শাকিল চৌধুরী 
প্রবাসীদের দিয়ে বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করার কারণ জানালেন বাশার
ভারতে ‘ইলিশ’ পাঠানো নিয়ে যা বললেন ফারুকী